পিছিয়েছে বিশ্বকাপ, জেমি বললেন ঠিক হয়েছে

ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭

পিছিয়েছে বিশ্বকাপ, জেমি বললেন ঠিক হয়েছে

ক্রীড়া প্রতিবেদক ১১:৫১ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

print
পিছিয়েছে বিশ্বকাপ, জেমি বললেন ঠিক হয়েছে

করোনাভাইরাসের থাবায় আবারও স্থগিত হয়ে গেল বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্ব। স্থগিত হওয়া ম্যাচগুলোই হওয়ার কথা ছিল এই বছরের অক্টোবর ও নভেম্বরে। মাঠে নামার কথা ছিল বাংলাদেশেরও।

এখন করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় আগামী বছরের যে কোনও সময় বাছাইপর্ব করতে চাইছে ফিফা ও এএফসি। গতকাল বুধবার তারা যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তাদের নিজস্ব ওয়েবসাইটে জানানো হয়েছে, বিভিন্ন দেশের কোভিড-১৯ এর পরিস্থিতি পর্যালোচনা করে নতুন তারিখ নির্ধারণ করা হবে।

এদিকে ফিফা ও এএফসি’র সিদ্ধান্তকে সঠিক সিদ্ধান্ত বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে। আগামী ১৬ আগস্ট থেকে বাংলাদেশের সঙ্গে তার দুই বছরের নতুন চাকরির মেয়াদ শুরু হবে। বর্তমানে ইংল্যান্ডেই আছেন।

কয়েকদিন পর ঢাকায় এসে ফুটবলারদের ক্যাম্পের দায়িত্বও তার নেওয়ার কথা। সব ঠিকঠাক করে যখন তারা ঢাকামুখি হওয়ার পরিকল্পনায় ঠিক তখনি ফিফা ও এএফসির এমন সিদ্ধান্ত। তাহলে ফুটবলারদের অনুশীলন চলবে? কিংবা জেমি ডে কি বাংলাদেশে ফিরবেন? এমন প্রশ্ন জেগে ওঠাই স্বাভাবিক। যদিও জেমি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ব্যক্ত করেছেন, ‘আমি মনে করি, মানুষের স্বাস্থ্যসুরক্ষা বিবেচনায় সঠিক সিদ্ধান্তই নিয়েছে ফিফা ও এএফসি।’

নিজের পরিকল্পনা জানাতে গিয়ে জেমি ডে বলেছেন, ‘এখন আমাকে বাফুফের সঙ্গে কথা বলতে হবে বর্তমান পরিস্থিতি নিয়ে।’

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল সিলেটে, ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে। পরের ম্যাচ ছিল ১৩ অক্টোবর দোহায়, কাতারের বিরুদ্ধে। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ম্যাচ ছিল ১২ নভেম্বর ও ওমানের বিপক্ষে ১৭ নভেম্বর।

এই চার ম্যাচের জন্য বাফুফে গত ৫ আগস্ট থেকে গাজীপুরের সারা রিসোর্টে আবাসিক ক্যাম্প শুরু করেছে। ৩০ জন ফুটবলার ক্যাম্পে রিপোর্ট করেছেন যার মধ্যে ১৮ জনেরই করোনা পজিটিভ।