খেলার জন্য মুখিয়ে সাব্বির

ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

খেলার জন্য মুখিয়ে সাব্বির

ক্রীড়া প্রতিবেদক ১২:৩১ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

print
খেলার জন্য মুখিয়ে সাব্বির

সাব্বির রহমান। যিনি কিনা মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত। কিন্তু পারফরম্যান্সের ঘাটতি হওয়ায় গত একবছর জাতীয় দলের বাহিরে রয়েছেন তিনি। এরপর ক্ষণে ক্ষণে কদাচিৎ বিপদ তাকে বিতর্কিত করে তোলে।

লকডাউনে পৌর সভার পরিচ্ছন্ন কর্মীর সঙ্গে গোলযোগ বেঁধে মিডিয়ায় ঝড় উঠে। এবার সবকিছু ভুলে আবারও জাতীয় দলে ফিরতে মরিয়া রাজশাহীর এই ক্রিকেটার। ঈদুল আজহা কাটিয়ে রাজশাহী ছেড়ে উঠেছেন রাজধানী শহরে। এখানে মিরপুরে অন্যান্য ক্রিকেটারের সঙ্গে তিনিও যোগ দিয়েছেন ব্যক্তিগত অনুশীলনে।

করোনাকালের লম্বা সময়ে এই প্রথম ঘরের বাহিরে অনুশীলনে নামলেন তিনি। করোনায় ক্রিকেট স্থগিত থাকায় কিছুটা হতাশ ছিলেন। 

গতকাল রোববার মিরপুরের হোম অব ক্রিকেটে করোনার পর প্রথমবারের মতো অনুশীলন করেছেন। এরপর মিডিয়ায় জানালেন করোনাকালে গত চারমাসে ঘরে বসে ফিটনেস থাকার গল্প। তবে দীর্ঘদিন পর পরিচিত মুখ মিরপুর স্টেডিয়ামে আসতে পেরে ভালো লাগার কথাও শোনালেন ২৮ বছর বয়সী ব্যাটসম্যান।

সাব্বির বলেন, ‘অনেকদিন ধরেই আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট বন্ধ আছে। সব প্লেয়াররাই শুরুর দিকে তাকিয়ে আছে। মাঝে মাঝে হতাশাও কাজ করছে। অনেকদিন পার হয়ে গেছে। ইংল্যান্ড-পাকিস্তান যখন খেলছে বা ওয়েস্ট ইন্ডিজ যখন খেলেছে তখন খুব ভালো লেগেছে। অন্তত খেলা তো শুরু হয়েছে। আমাদের দেশে যদি সব ঠিকঠাক থাকে ইনশাআল্লাহ আমরা খুব তাড়াতাড়ি আন্তর্জাতিক ম্যাচ খেলব। খুব উজ্জীবিত হয়ে আছি আমরা খেলার জন্য। খুব মরিয়া হয়ে আছি। এর জন্য আমরা অনুশীলন করছি। নিজেদের ফিট রাখার জন্য এবং ভালো কিছু করার জন্য। আশা করি, খেলা শুরু হলে ভালো কিছু করব।’

তিনি আরও বলেন, ‘প্রায় চার মাস পর এই মাঠে আসা। অনুভূতি প্রকাশ করতে পারব না। খুব ভালো লাগছে। অনেকদিন পর অনুশীলন শুরু করলাম মিরপুর স্টেডিয়ামে। ব্যাটিং করলাম। বিসিবি যেসব নির্দেশনা দিয়েছে, তিন ফুট দূরত্ব বজায় রাখা ও অন্যান্য সুন্দর সুন্দর নিয়ম, সেসব মেনে চলছি। খুব ভালো সুযোগ সুবিধা অনুশীলনের জন্য, ওয়ান বাই ওয়ান। সবাই টাইম মেইনটেইন করছে। গতকাল দুপুর ২টা থেকে ছিল, ট্রেনিং শেষ করলাম খুব ভালো লাগছে।’

এ দিকে একই দিন সাব্বিরের সঙ্গে অনুশীলন করলেন নয় ক্রিকেটার। সাব্বিরের সঙ্গে নতুন যোগ দিলেন আল-আমিন হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব। তবে ঢাকায় ফিরতে না পারায় অনুশীলন করতে পারেননি সৌম্য সরকার। সকাল থেকেই মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ রিয়াদ ইমরুল কায়েসরা করেছে ব্যাটিং, রানিং, জিম।
বোলারদের মধ্যে আল-আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব ও মেহেদি হাসান রানা অনুশীলন করেন। এছাড়া এদিন বোলাররা মিরপুরের একাডেমি মাঠে রানিং করেন।

এদিকে ঢাকার বাইরে খুলনা, সিলেট, চট্টগ্রাম ও রাজশাহীতে আরও ১২ জন ক্রিকেটারের অনুশীলন করার কথা রয়েছে।