শ্রীলঙ্কা সফরে ফিরতে পারেন সাকিব

ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

শ্রীলঙ্কা সফরে ফিরতে পারেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ২:৩১ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০২০

print
শ্রীলঙ্কা সফরে ফিরতে পারেন সাকিব

শ্রীলঙ্কা সফর অনেকটাই নিশ্চিত। অপেক্ষা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কর্তৃক দিনক্ষণ চূড়ান্ত করা। ধারণা করা হচ্ছে ১৪ অক্টোবর শ্রীলঙ্কা সফরে যেতে পারে টাইগাররা। এরপর করোনার নিয়মকানুন মানতেই লেগে যাবে আরও ১৪দিন। অর্থাৎ ম্যাচ শুরু হতে সময় লেগে যাবে নভেম্বরে।

তাতে আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলের সঙ্গে মাঠে ফেরার সম্ভাবনা সাকিব আল হাসানের। যেহেতু আগামী ২৮ অক্টোবর সাকিব আল হাসানের ওপর নিষেধাজ্ঞার মেয়াদের শেষ দিন।

জুয়াড়িদের দেওয়া প্রস্তাব গোপন করায় ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হন সাকিব। তবে তার এই শাস্তি মিস করাতে পারেনি বাংলাদেশের কোন খেলা। করোনার কারণে গত চার মাসে তো বাংলাদেশ কোন ক্রিকেটই খেলেনি। শাস্তি পেয়েছেন ঠিকই কিন্তু ক্রিকেটে ফিরছেন আবার জাতীয় দলের সবার সঙ্গেই। 

৩৩ বছর বয়সী এই বাঁ-হাতি অলরাউন্ডারকে শ্রীলঙ্কা সফরে পাওয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন হাবিবুল বাশার সুমনও। জাতীয় দলের নির্বাচক বলেন, ‘সাকিবের দলে থাকাটা সবসময় বড় একটা সুবিধা আমাদের জন্য। আমরা তাকে মিস করেছি। তবে খুব বেশি মিস করতে হলো না, মন্দের ভালো আর কি। সাকিবের দলে থাকাটা অনেক বড় সুবিধা- আমরা একজন খেলোয়াড় বেশি নিয়ে খেলতে পারি, একজন ব্যাটসম্যান বেশি খেলাতে পারি আবার একজন বোলার বেশি খেলাতে পারি।’

গত তিন-চারটা টেস্টে মুমিনুল হকের দল কোনো লড়াই করতে পারেনি প্রতিপক্ষের বিপক্ষে। এর কারণ হিসেবে তিন সিনিয়র ক্রিকেটার সাকিব, তামিম ও মুশফিককে দলে না পাওয়ায়।

বাশার বলেন, ‘গত তিন-চারটা টেস্ট ম্যাচে আমাদের রেজাল্ট ভালো না হওয়ার পেছনে বড় কারণ ছিল আমাদের সেরা তিন খেলোয়াড়কে একসঙ্গে পাইনি। সাকিবকে আমরা তিন ম্যাচে পাইনি, তামিমকে দুইটা টেস্টে পাইনি, মুশফিককে পাকিস্তানে পাইনি। আমাদের কম্বিনেশনটা শেষ চারটা ম্যাচে এক হচ্ছিল না। সাকিব ফিরে আসাতে আশা করি আমরা পূর্ণ শক্তি নিয়ে খেলতে পারবো। এটা আমাদের জন্য বিশাল বড় একটা সুবিধা।’