ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় আক্রান্ত জাভি

ক্রীড়া ডেস্ক
🕐 ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

স্পেনের কিংবদন্তি জাভি কোভিড-১৯ ‘পজিটিভ’ হয়েছেন। সাবেক বার্সেলোনা মিডফিল্ডারের বর্তমান ক্লাব কাতারের আল সাদ নিশ্চিত করেছে খবরটি। করোনা আক্রান্ত জাভি এই মুহূর্তে আছেন আইসোলেশনে। যতদিন না তিনি ‘নেগেটিভ’ হচ্ছেন, থাকবেন আইসোলেশনে।

৪০ বছর বয়সী সাবেক এই মিডফিল্ডারই স্প্যানিশ ফুটবলের সবচেয়ে নামি ফুটবল-ব্যক্তিত্ব, যার শরীরে কোভিড-১৯ রোগ ধরা পড়লো।

আক্রান্ত হলেও শারীরিক দিক থেকে ভালো আছেন জাভি। আল সাদের টুইটার পোস্টে জাভি বলেছেন, ‘কাতার স্টারস লিগের প্রটোকল অনুযায়ী সবশেষ কোভিড-১৯ পরীক্ষায় আমি পজিটিভ হয়েছি। সৌভাগ্যক্রমে আমি ভালো আছি। তবে যতদিন পর্যন্ত আমি সুস্থ না হয়ে উঠছি, ততদিন আইসোলেশনে থাকবো। যখন স্বাস্থ্য বিভাগ অনুমতি দেবে, আমি আবার দৈনন্দিন জীবনে ও কাজে ফিরতে উম্মুখ হয়ে থাকবো।’

বার্সেলোনার একাডেমি পেরিয়ে মূল দলে ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় কাটিয়ে দিয়েছেন বিশ্বকাপজয়ী মিডফিল্ডার। ২০১৫ সালে আশৈশবের ক্লাবকে বিদায় জানিয়ে যোগ দেন কাতারি ক্লাব আল সাদে। সেখানেই ২০১৯ সাল থেকে পুরোদমে শুরু করেন কোচিং ক্যারিয়ার।

কোচ হিসেবে তার বার্সেলোনায় ফেরার প্রচণ্ড ইচ্ছা। গত বছর এরনেস্তো ভালভার্দে বরখাস্ত হওয়ার পর তাকে ফেরানোর চেষ্টা করেছিল কাতালানরা। কিন্তু জাভি আসেননি। নতুন দায়িত্ব পাওয়া কিকে সেতিয়েন লিগ জেতাতে না পারায় তার জায়গায় আবারও শোনা যাচ্ছে সাবেক এই মিডফিল্ডারের নাম।

 
Electronic Paper