সেপ্টেম্বরেই টাইগারদের শ্রীলঙ্কা সফর!

ঢাকা, রবিবার, ১৬ আগস্ট ২০২০ | ৩১ শ্রাবণ ১৪২৭

সেপ্টেম্বরেই টাইগারদের শ্রীলঙ্কা সফর!

ক্রীড়া প্রতিবেদক ১১:২৪ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০

print
সেপ্টেম্বরেই টাইগারদের শ্রীলঙ্কা সফর!

করোনাকালে ক্রিকেটারদের অনুশীলন নিয়ে এখনো সঠিক সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবুও ব্যক্তিগত অনুশীলনে নেমে পড়েছেন মুশফিক, রুবেল, তামিমরা। যে যেখানে আছে সেখানেই নিজ উদ্যোগে মাঠের অনুশীলনে নেমে পড়েছেন টাইগাররা।

এদিকে যে করোনার জন্য বিসিবি’র অপেক্ষা বৃদ্ধি সেটিও বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর সংখ্যা। তবুও থেমে নেই জীবনযাত্রা। জীবন বাঁচানোর যুদ্ধে সচেতনরা দূরত্ব বজায় রেখেই চালিয়ে যাচ্ছে কর্মকা-। এদিকে বিসিবিতেও ক্রমান্বয়ে বাড়তে শুরু করেছে কর্মচঞ্চলতা।

মাঠ, পিচ তৈরি করা হচ্ছে। যদিও বিসিবি থেকে বলা হচ্ছে আরও দশ-বারোদিন অপেক্ষার পর ক্রিকেটারদের অনুশীলন নিয়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার কথা। অর্থাৎ জাতীয় দলকে প্রস্তুত করার মিশনে নামার পরিকল্পনা। 

করোনার ভয়াবহতার মধ্যেও ইতালি, স্প্যান এবং ইংল্যান্ডে শুরু হয়ে ফুটবল লিগ শেষ হওয়ার পথে। ইংল্যান্ডে চলছে টেস্ট। কিছুদিনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাচ্ছে ক্যারোবিয়ান ক্রিকেট লিগ। সব বিষয় মাথায় রেখে বাংলাদেশও দেখছে সব কিছু। এদিকে এশিয়া কাপ বন্ধ হওয়ার পথে। সব মিলে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা সফর ছাড়া কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। এছাড়া করোনায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কা অনেকটা নিরাপদ। বাংলাদেশ সেখানে টেস্ট খেলার বিষয়টি প্রথম দিকে স্থগিত করলেও জানা যায় আবার মত পাল্টাতে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেট বোদ্ধারা।

মিডিয়ার কাছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনে শ্রীলঙ্কা সফরের তেমনি ইঙ্গিত মিলেছে। যদি চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনো আসেনি। এই সফরের ব্যাপারে প্রাথমিকভাবে দুই বোর্ডের সঙ্গে আলোচনা হয়েছে।

প্রধান নির্বাহী বলেন, ‘এটা নিয়ে প্রাথমিক আলোচনা হতে পারে। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সঙ্গে আমাদের কথা হচ্ছে, তবে সেটা প্রাথমিক পর্যায়ে রয়েছে। চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।’

এদিকে টাইগাররা যদি শ্রীলঙ্কা সফরে যায়, তবে তার আগেই সেপ্টেম্বরেই হাই-পারফরম্যান্স (এইচপি) দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে। বিসিবির এক পরিচালক এইচপি দলের এই সফরে কথা আগেই জানিয়েছিলেন।