মুখোমুখি সাকিব-সাইফুদ্দিন

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০ | ২৮ শ্রাবণ ১৪২৭

মুখোমুখি সাকিব-সাইফুদ্দিন

ক্রীড়া প্রতিবেদক ১০:০২ পূর্বাহ্ণ, জুলাই ০৫, ২০২০

print
মুখোমুখি সাকিব-সাইফুদ্দিন

সবার আগে ইংল্যান্ডেই ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আগামী ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের প্রথম টেস্ট। এরপর পর্যায়ক্রমে চলবে। বাংলাদেশ ছাড়া বিশ্বের অন্যান্য দেশও অনুশীলনে নেমে পড়েছে। যদিও এবার বাংলাদেশের মাঠে ফেরার টনক নড়েছে। বিশেষ নিরাপত্তা ব্যবস্থাপনায় ক্রিকেটারদের মাঠে ফেরানোর প্রস্তুতি শুরু হয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

আর ক্রিকেটাররাও মুখিয়ে আছেন এর জন্য। তবে বাংলাদেশের ক্রিকেট মাঠে ফিরতে দেখা মিলবে নতুন এক লড়াই, ক্রিকেট লড়াই। ক্রিকেট এগারজনের খেলা হলেও লড়াইটা হবে মাত্র দুজনে। একজন হচ্ছে সদ্য ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন উইজডেনের স্বীকৃতি পাওয়া সাকিব আল হাসান ও উদীয়মান ক্রিকেটার সাইফুদ্দিনে। 

অগ্রজ বিশ্বসেরা অলরাউন্ডারকে তেমন এক ‘চ্যালেঞ্জ’ জানিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফ। অনুজের এই চ্যালেঞ্জ গ্রহণও করেছেন সাকিব। মুখোমুখি লড়াইটা হবে দুই ?ওভারের। নেটে দুই ওভার বল করবেন সাইফুদ্দিন। আর সাকিবকে নিতে হবে ২২ রান। এই চ্যালেঞ্জে জেতার জন্য দোয়াও চেয়েছেন সাইফুদ্দিন।

আর এভাবেই সাকিবের প্রত্যাবর্তন উদযাপন করা হবে। সাইফুদ্দিনের ফেসবুক পেজের পোস্ট এবং সাকিবের সঙ্গে চ্যাটের স্কিনশট সাকিবকে চ্যালেঞ্জ জানানো বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন সাইফুদ্দিন নিজেই।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সাকিবের সঙ্গে যুগল ছবি ও চ্যাটের স্কিনশট পোস্ট করে সাইফুদ্দিন লিখেছেন, ‘আজকে সাকিব ভাইকে একটা চ্যালেঞ্জ অফার করলাম। আমি ২ ওভার বোলিং করবো এবং সাকিব ভাইকে ২২ রান নিতে হবে।’ ২৩ বছর বয়সী বোলিং অলরাউন্ডার সাকিবকে ট্যাগ করে আরও লিখেছেন, ‘মজার বিষয় হল সাকিব ভাইও চ্যালেঞ্জটা গ্রহণ করেছে।

যদিও সাকিব ভাইয়ের সমর্থক অনেক বেশি তারপরও আমার জন্য দোয়া চাচ্ছি। করোনা পরবর্তী মাঠে ফিরেই কিছুদিনের মধ্যে সাকিব ভাইয়ের প্রত্যাবর্তন উদযাপন করবো ইনশাআল্লাহ।’ৃ