বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজও স্থগিত

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজও স্থগিত

ক্রীড়া ডেস্ক ৭:২৮ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

print
বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজও স্থগিত

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) মিলেই এই সিদ্ধান্ত নেয় হয়েছে। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী জুলাই মাসে তিনটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই সফরটি আপাতত বাতিল করা হল। একদিন আগেই আগামী আগস্ট মাসে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ স্থগিত করা হয়।

তবে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর যে স্থগিত হতে পারে সেটা কয়েকদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি অবশ্য জানিয়েছিলেন প্রস্তুতির সময় হাতে নেই বলেই সফরটি স্থগিত হতে পারে।

তিনি বলেন, ‘আমাদের হাতে এখন আর সময় নেই, দেরি হয়ে গেছে। যেহেতু টেস্ট ক্রিকেট খেলতে হবে সেহেতু এত অল্প সময়ে প্রস্তুতি নেওয়াটা আসলে সম্ভব না। একটি টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য কমপক্ষে ৪০-৪২ দিন সময় লাগে যেটা এখন আর আমাদের হাতে নেই। আমরা যদি এখন শ্রীলঙ্কা সফরে যাই তবে সেখানে গিয়ে আগে কোয়ারেন্টিনে থাকতে হবে। আর সেটা করতে গেলে এই মাস শেষ হয়ে যাবে। পরের মাসে তো খেলাই। তাই এখন সম্ভব না। তবুও আমরা জুলাই মাস পর্যন্ত অপেক্ষা করব।’