ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় লড়েই যাচ্ছেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১০:১২ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২০

বাংলাদেশে তিনশত ত্রিশটি আসন। যার মধ্যে সাবেক জাতীয় দলের ক্রিকেট অধিনায়ক মাশরাফিও একটি আসনের সাংসদ। নড়াইল-২ আসনের নির্বাচিত সংসদ সদস্য।

আর তাই তার ধ্যান-জ্ঞানটাই নড়াইল জুড়ে। সেখানে অসহায় জনগণের পাশে দাঁড়াতে তিনি একের পর এক ব্যক্তিগত উদ্যোগ বাস্তবায়ন করেই চলেছেন। করোনার শুরু থেকেই সাধারণ জন থেকে শুরু করে জেলখানার কয়েদি পর্যন্ত পৌঁছেছে তার সাহায্য। নিজের জেলাকে করোনামুক্ত করতে নিয়েছেন নানা উদ্যোগ।

করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহে নিয়েছেন ভিন্নধর্মী উদ্যোগ। এ নিয়ে কাজ করছে তার গঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।’ এবার এই সংস্থার উদ্যোগ এবং অর্থায়নে চুক্তিভিত্তিক ছয় টেকনিশিয়ানকে নিয়োগ দেওয়া হচ্ছে। নড়াইল জেলার তিন উপজেলায় ২ জন করে মোট ৬ জন টেকনিশিয়ান কাজ করবেন নমুনা সংগ্রহে। 

এছাড়া করোনাভাইরাসের নমুনা সংগ্রহ এবং ল্যাবে পাঠানোর কাজে গতি আনতে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ তাদের নিজস্ব অ্যাম্বুলেন্স ড্রাইভারসহ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

গত রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং বেসরকারি ডায়াগনস্টিক ও প্যাথলজিক্যাল ল্যাব মালিক সমিতির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ভিডিও কলে যুক্ত মাশরাফির কথা থেকে জানা গেছে, নড়াইলে করোনাভাইরাসের নমুনা সংগ্রহে অভিজ্ঞ মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) ৮টি পদের বিপরীতে রয়েছেন মাত্র ৪ জন। এর মধ্যে একজন অসুস্থ হয়ে ছুটিতে রয়েছেন। কালিয়া উপজেলায় ৩ পদের সবকটি শূন্য।

 
Electronic Paper