ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মিরাজদের ফিটনেস ট্রেনিং শুরু

ক্রীড়া প্রতিবেদক
🕐 ৩:৪৬ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

ব্রিটিশ প্রধানমন্ত্রী গোটা লন্ডন লকডাউনের ফের প্রস্তুতি নিচ্ছে। কিন্তু এদিকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডেই অবস্থান করছে উইন্ডিজ ক্রিকেট দল। চলছে মাঠের অনুশীলনও। শেষ পর্যন্ত উইন্ডিজদের সঙ্গে ইংল্যান্ডের টেস্ট সিরিজ হবে কি-না এ নিয়ে থেকেই যাচ্ছে শঙ্কা। পাকিস্তানি ক্রিকেটাররাও জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন করেছিল। কিন্তু পরবর্তীতে বন্ধ করে দিয়েছে অনুশীলন।

এদিকে বাংলাদেশ ক্রিকেট দলেরও শ্রীলঙ্কা সফর হয়ে উঠেছে অনিশ্চিত। এমনকি অনুশীলন ক্যাম্প নিয়েও দেখা দিয়েছে শঙ্কা। বাংলাদেশে করোনা প্রকোট আগের যে কোনো সময়ের চেয়ে বেড়েই চলেছে। সরকারই যেখানে হতাশা ব্যক্ত করেছেন, করোনা মহাশক্তিশালী। তার সঙ্গে পেরে ওঠা যাচ্ছে না। বিষয়গুলো দেশের ক্রিকেট বস নাজমুল হাসান পাপনকে গভীরভাবে ভাবিয়ে তুলেছে। আর তাই ১৫ জুনের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে তারা। ঐদিন বোর্ড সভাতেই মুমিনুলদের অনুশীলন নিয়ে ইয়েস-নো, যে কোনো একটি সিদ্ধান্ত আসছে। 

তার আগে তামিম, রিয়াদ, মুশফিক এবং মুমিনুলরা বসে নেই। ঘরে থেকেই তারা অনুশীলন চালিয়ে যাচ্ছেন। সুযোগ পেলে কিছুটা সময় খোলা আকাশে কিছুটা দৌড়ে নিচ্ছেন।

এদিকে ঢাকা প্রিমিয়ার লিগের দলগুলোও অনুশীলনের ব্যাপারে সক্রিয় হয়ে উঠেছে। ধারণা করা হচ্ছে অক্টোবর-সেপ্টেম্বরের দিকে যদি সত্যিকার অর্থেই ডিপিএল শুরু হয়ে যায়, তাহলে খেলোয়াড়দের অনুশীলন জরুরি। তাই নড়ে চড়ে উঠেছে তারাও। তথ্য নিয়ে জানা যায় তেজগাঁওয়ে অবস্থিত ডিপিএল দল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি নিজ দলের ক্রিকেটারদের অনলাইনে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করেছে।

১০ জুন প্রথম দিনেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারা অনলাইনে প্রশিক্ষণ নিয়েছে। আর তা তদারকি করছেন দলের কোচ নাফিস ইকবাল। এই দলে তারকা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। ক্লাব এবং কোচের এমন উদ্যোগে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মিরাজ।

তিনি বলেন, খেলাঘর কল্যাণ সমিতির উদ্যোগে এবং জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবালের তত্ত্বাবধানে বুধবার থেকে আমাদের অনলাইনে ফিটনেস ট্রেনিং শুরু হয়েছে। গতকাল থেকে শুরু হলো সব খেলোয়াড়কে নিয়ে ফিটনেস ট্রেনিং। উদ্যোগটি বেশ চমৎকার। এ জন্য ক্লাব এবং কোচের কৃতজ্ঞ প্রকাশ করছি।

 
Electronic Paper