ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তাইজুলদের নিয়ে রোমাঞ্চিত ভেট্টোরি

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:২১ পূর্বাহ্ণ, জুন ১১, ২০২০

প্রায় প্রত্যেক দেশের ক্রিকেটাররাই ক্যারিয়ারের শেষ ইনিংসটায় কোচিং পেশায় থাকতে পছন্দ করেন। তেমনি নিউজিল্যান্ডের কিংবদন্তি অল রাউন্ডার ড্যানিয়েল ভেট্টোরিতে জেগেছে ইচ্ছা। আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং ব্রিসবেনহিটের মতো ফ্র্যাঞ্চাইজি দলগুলো দিয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু।

এরপরই কোনো জাতীয় দলের কোচিং দায়িত্ব নেওয়াটাই হলো বাংলাদেশ, ১০০ দিনের চুক্তিতে। লম্বা সময় না নিয়ে কেন দিনভিত্তিক চুক্তি, এনিয়ে ক্রিকেট বিশে^ নানা কানাঘুষা হচ্ছে। করোনার এ সময় ভেট্টরি তুলে ধরেছেন সে রহস্য।

‘ক্রিকবাজ’কে দেওয়া এক সাক্ষাৎকারে ভেট্টোরি বলেন, ‘আমি এই চাকরিটা মূলত নিয়েছি, কারণ আমি চাইছিলাম আলাদাভাবে স্পিনারদের সঙ্গে কাজ করতে। আমি আগে কাজ করেছি পুরো একটি দল নিয়ে। প্রায়ই মনে হতো, স্পিনারদের হয়তো অবহেলা করছি। কিন্তু আমি তো তাদের নিয়েই কাজ করতে চাই। সেই সঙ্গে আমি এটাও ভেবেছি, বাংলাদেশে যেসব স্পিনার দেখেছি তারা খুব ভালোমানের।’

স্পিনারদের মধ্যে তাইজুল ইসলামের আলাদা প্রশংসা করেন ভেট্টোরি। টাইগার স্পিন কোচের মতে, তাইজুল সামনের দিনগুলোতে বিদেশের মাটিতেও ভালো করতে পারবেন। এছাড়া তরুণ নাঈম হাসান, আমিনুল ইসলাম বিপ্লবদের নিয়েও উচ্ছ্বসিত ভেট্টোরির।

তিনি বলেন, ‘তাইজুল, নাঈমদের কিছুটা দেখেছি। আমি আসলেই এখানে দারুণ কয়েকজন স্কিলফুল স্পিনার দেখেছিলাম। তারপর টিম ম্যানেজম্যান্টের বাকিদের সঙ্গে কথা বললাম। রাসেল ডোমিঙ্গো বিপ্লবের মতো রিস্ট স্পিনারদের ওঠে আসার কথা বলছিলেন। তিনি এই স্পিনিং গ্রুপটা নিয়ে খুবই রোমাঞ্চিত।’

 
Electronic Paper