নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপ

ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপ

ক্রীড়া প্রতিবেদক ৮:২০ পূর্বাহ্ণ, জুন ০৬, ২০২০

print
নিরপেক্ষ ভেন্যুতে এএফসি কাপ

করোনায় বাংলাদেশের সকল ফুটবল বন্ধ হয়ে গেছে। চলতি বছর থাকছে না কোনো ঘরোয়া ফুটবল। কিন্তু আন্তর্জাতিক ফুটবল খেলায় অংশ নিতে হবে। এতদিন এ নিয়ে শঙ্কায় থাকলেও গতকাল একটা সিদ্ধান্তে পৌঁছেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে ভার্চুয়াল সভা করেছে এএফসি। সভায় এশিয়া কাপের বাকি ম্যাচগুলোর নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের বিষয়ে মত দিয়েছে বিভিন্ন দেশের ক্লাবগুলো। তাতে মালয়েশিয়ায় ম্যাচগুলো হওয়ার সম্ভাবনা বেশি। এমনটাই জানালেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

তিনি জানান, ‘এএফসি কাপে দক্ষিণ এশিয়ার তিন দেশ বাংলাদেশ, ভারত ও মালদ্বীপের ক্লাব আছে। এই দেশের ক্লাবগুলো ও ফেডারেশনের সঙ্গে বাকি ম্যাচগুলো নিয়ে আলোচনা করেছে এএফসি। সভায় সব ক্লাবই একটা বিষয় স্বীকার করেছে এএফসি কাপের ফরম্যাট হোম অ্যান্ড অ্যাওয়ে অনুযায়ী এখন বিভিন্ন দেশে যাতায়াত করে খেলা সম্ভব নয়।

তাই ম্যাচ না কমিয়ে এবং হোম অ্যান্ড অ্যাওয়ে ফরম্যাট ঠিক রেখে যেকোনো একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলাগুলো সম্ভব। তবে বাংলাদেশ থেকে পরিষ্কার বলে দেওয়া হয়েছে ভারতে গিয়ে সব ম্যাচ খেলবে না বসুন্ধরা কিংস।

কারণ, সেখানে ভিসা নিয়ে একটা সমস্যা তৈরি হয়। বিশেষ করে আগে বিদেশি ফুটবলারদের ভিসা নিয়ে অনেক ঝামেলা পড়েছিল বাংলাদেশের ক্লাবগুলো।