আফ্রিদী কিনলেন মুশফিকের ব্যাট

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আফ্রিদী কিনলেন মুশফিকের ব্যাট

ক্রীড়া প্রতিবেদক ১১:১২ পূর্বাহ্ণ, মে ১৭, ২০২০

print
আফ্রিদী কিনলেন মুশফিকের ব্যাট

করোনায় ক্ষতিগ্রস্থ্যদের সাহায্যার্থে ব্যাট নিলামে তুলেছিলেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরি করা সেই ব্যাটটি অন লাইনের নিলামে তুলতেই ভুয়া কল কারীদের অত্যাচারে শেষ স্থগিত করে দিতে হয়েছিলো নিলাম। অবাক মানবিক লোকেরা। হতাশ হয়ে পড়েছিলেন বাংলাদেশের মিস্টার ডিফেন্ডবল ক্রিকেটার মুশফিক। করোনার এই সময়েও খারাপ মানুষের প্রভাব! ভালো হবে কবে এরা!

এটি মুশফিকের মনের কথা নয়, সারা দুনিয়ার সচেতনদের কথা। তবে মুশফিকের ব্যাট বিক্রি বন্ধ করতে পারেনি দুষ্কৃতকারীরা। আশ্চর্য হলেও সত্য, মুশফিকুর রহিমের এই ব্যাট কোন বাংলাদেশী নয়, কিনেছেন ক্রিকেট বিশে^র জনপ্রিয় বুম বুম খ্যাত পাকিস্তান ক্রিকেটার শহীদ আফ্রিদি। ২০ হাজার মার্কিন ডলার (বাংলাদেশী মুদ্রায় ১৭ লাখ টাকা) মূল্য দিয়ে নিলামে এই ব্যাটটি কিনেছেন ২৭ টেস্ট,৩৯৮ ওয়ানডে এবং ৯৯টি টি-২০ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন এই পাকিস্তানের সাবেক অধিনায়ক। তথ্যটি মুশফিক নিজেই জানান।

মুশির অভিনন্দন ও তিরস্কার
নিলামে আমার ব্যাটটি কিনায় আফ্রিদী ভাইকে ধন্যবাদ জানাই ও কৃতজ্ঞতা। আর যারা সৎ থেকে বিড করেছেন তাদেরকেও ধন্যবাদ।
পাশাপাশি যারা ফলস কল না হলে হয়তো নিলামটি আরও সাজানো-গোছানো হতে পারতো। ওভারঅল সবাইকে ধন্যবাদ। তবে ফেক বিডারদের বলতে চাই, এমন একটি মানবিক উদ্যোগে আপনারা যে অমানবিক কাজ করেছেন,তা কি একবারও ভেবে দেখেছেন আপনারা? আপনারাও একদিন খারাপ অবস্থায় পড়বেন না, তা কেউ বলতে পারবে না। কেউ এসব ফাজলামো করা বা বাজে কাজ করার আগে চিন্তা করে দেখবেন।’

আফ্রিদীর অনুভূতি
আসসালামুআলাইকুম মুশফিক, আপুনি দেশের মানুষের জন্য যা করছেন তা সত্যিই প্রশংসনীয়। সত্যিকারের নায়করাই এ কাজ করতে পারে। আমরা সবাই মিলে খারাপ একটা সময় পার করছি। এ সময় আমাদের একে অন্যকে সাহায্য করা জরুরী যাতে করে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারি। অতীতে বাংলাদেশে আমি যে পরিমানে ভালবাসা ও সম্মান পেয়েছি তা আমি সারা জীবন মনে রাখবো।
পাকিস্তানের জনগন ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষ থেকে, আমি আপনার ব্যাটটা কিনে আপনার সঙ্গী হতে চাই, এই পথ চলায়। আপনার জন্য আমার প্রার্থনা সব সময় থাকবে, আশা করছি আল্লাহ আমাদের সাহায্য করবেন এই মহামারী পরিস্থিতি থেকে উত্তরণে। আপনার সাথে আবারো মাঠে আমার দেখা হবে তাড়াতাড়ি। ধন্যবাদ।