বিশ্বকাপ অনুশোচনায় রুমানা

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

বিশ্বকাপ অনুশোচনায় রুমানা

ক্রীড়া ডেস্ক ১২:০০ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

print
বিশ্বকাপ অনুশোচনায় রুমানা

রুমানা আহমেদ। ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। বেশ দাপুটে ক্রিকেট খেলে সুনাম বয়ে আনেন। ছিলেন অলরাউন্ডার। খেলেছেন বিশ্বকাপ ক্রিকেট। কিন্তু খুব একটা ভালো যায়নি তাদের বিশ্বকাপ ট্যুর। করোনার এই সময় তা ভেবে মনটা আরও খারাপ লাগছে রুমানার।

তিনি বলেন, দিনের সব কাজ যখন শেষ করে কিছু অবসর পাই আর তখনি আমাকে ঝেপে বসে নিকট অতীতের বিশ্বকাপের ব্যর্থতা। বিশ্বকাপ ভালো যায়নি আমাদের। বিষয়টা আমাকে খুব নাড়া দেয়। আমরা টুর্নামেন্টটা আরও ভালো খেলতে পারতাম। ভাবছি, আমি বিশেষ কী করলে দলের আরও উপকার হতো। নিজের পারফরম্যান্স বিশ্লেষণ করার চেষ্টা করছি।’

কিন্তু বর্তমান করোনা কালের সময়টা তাকে কিছুটা হতাশ করে তুলেছে। যদিও মনের সাহসটাকে সঙ্গে নিয়ে প্রত্যাশা আর স্বপ্নের দিকে তাকিয়ে আছেন এই বাংলাদেশ সেরা অল রাউন্ডার।

বর্তমানে আছেন খুলনায় নিজের গ্রামের বাড়িতে। সেখানেই পরিবারের সঙ্গে আছেন লক ডাউনে। সেখানেই তিনি নিজেকে ফিট রাখার কাজ করে যাচ্ছেন। কিন্তু ফিটনেস থাকার জন্য তো চাই সরঞ্জমাদি। সেটা ও বা কোথায়। বাংলাদেশের ক্রীড়াবিদদের এ সমস্যা অনেক লম্বা সময় ধরে।

যার ফলে ফিটনেস ধরে রাখাটা তাদের জন্য কষ্ট হয়ে দাড়ায়। রুমানাও তার ব্যতিক্রম নয়। তবে শরির ফিটনেসের বিকল্প ব্যবস্থা করে নিয়েছেন তিনি। যা কিছুটা বিস্ময়কর। জানেন সেটা আবার কেমন। শুনুন তাহলে তার মুখেই ‘আমার চিন্তা বেশি ফিটনেস নিয়ে। অনেকদিন চোটে আক্রান্ত ছিলাম। চোট থেকে ফিরে বিশ্বকাপ খেলেছি। ফিটনেস অর্জন করা বাংলাদেশের প্রেক্ষাপটে খুবই কঠিন। সেটি হারিয়ে যেতেও বেশি সময় লাগে না।’