বন্ধ হচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

বন্ধ হচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ

ক্রীড়া ডেস্ক ১২:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

print
বন্ধ হচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ

করোনার প্রভাবে ডাচ লিগ বন্ধ হয়ে গেছে। ইউরোপের অন্যান্য লিগগুলো এখনো পরিস্থিতির দিকে তাকিয়ে আছে। যদিও লা লিগা সভাপতি হাঁটছে ভিন্ন পথে, শুরুর পক্ষে। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন লিগ নিয়ে কী ভাবছে? গতকাল তেরটি ক্লাবের সঙ্গে লিগ কমিটির চেয়ারম্যানের ভিডিও কনফারেন্সে ইঙ্গিত মিলছে লিগ বন্ধের। ক্লাবগুলো চাইছে না চলতি বছর লিগ খেলতে। আর্থিক দৈন্যতার কথা শোনা যায় প্রায় প্রত্যেক ক্লাব কর্তৃপক্ষের মুখে।

ভিডিও কনফারেন্সের সভার ক্লাবগুলো বলেছে, করোনার আগ পর্যন্ত লিগে খেলা হয়েছে মাত্র ৬ রাউন্ড। বাকি আছে ১৮ রাউন্ড। পরিস্থিতি যা তাতে কবে খেলা শুরু হবে ঠিক নেই। তাই এই লিগ এখানেই বাতিল করে আগামী বছর নতুন করে লিগ শুরু হোক। বর্তমান চুক্তিতেই তখন দেশি ফুটবলারদের খেলতে হবে। এই ফাঁকে বিদায় দেওয়া হবে বিদেশিদের।

ক্লাবের এই দাবির বিষয়টি পাঠানো হবে বাফুফের নির্বাহী কমিটিতে। চূড়ান্ত সিদ্ধান্ত যে লিগ বাতিলের পক্ষেই আসবে তা এখন পরিষ্কার। সভা শেষে লিগ কমিটির সভাপতি সালাম মুর্শেদী বলেন, ‘আমরা চাই খেলা হোক। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ক্লাবগুলো এ বছর আর লিগ খেলতে চায় না। চূড়ান্ত সিদ্ধান্ত আমি দিতে পারব না। তাই বিষয়টা ফেডারেশেনর নির্বাহী কমিটতে পাঠাব।’