লিটনে মুগ্ধ ম্যাকেঞ্জি

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

লিটনে মুগ্ধ ম্যাকেঞ্জি

ক্রীড়া ডেস্ক ১১:৫৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

print
লিটনে মুগ্ধ ম্যাকেঞ্জি

শরিরী অবস্থানটাও ভালো। হাতে বেশ মারও রয়েছে। কিন্তু এতো কিছু থাকার পরে লিটন কেন যেন নিজেকে মেলে ধরতে পারছিলেন না। হোম সিরিজের অবশেষে মিললো। নিজের দেখা স্বপ্নের মতোই ফিরলেন ব্যাটসম্যান লিটন কুমার দাস। জিম্বাবুয়ের বিপক্ষে দুই সেঞ্চুরি। একটি ১২৬ রান আরেকটি ইতিহাস গড়া ১৭৬ রান।

এরপর দুই টি-টুয়েন্টিতে যথাক্রমে ৫৯ ও ৬০ রান। রানের এমন ধারাবাহিকতাই বলছে লিটন রানের সঠিক জায়গাতেই আছেন। তবে ক্রিকেটাঙ্গনে কৌতুহল গত পাঁচ বছরে যা পারেননি  হঠাৎ কিসে  মিলল এই ধারাবাহিকতা।

জাতীয় দলের তারকা এই ওপেনার জানালেন সেই সত্যতা, আগের মতো মাঠে নেমেই শট খেলার প্রবণতা তার কমেছে। কিছু কিছু জায়গায় লাগাম টেনেই সাফল্য পাচ্ছেন। শিষ্যের এমন পরিবর্তনে বেজায় খুশি দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি।

যা কিনা ক্রিকইনফোতে প্রকাশ করা হয়েছে। ‘ক্রিকইনফো’র সঙ্গে এক সাক্ষাতকারে টাইগার কোচ বলেন, ‘তার (লিটন) মুখে এমন কথা শুনতে ভালো লাগে। আন্তর্জাতিক ক্রিকেটটা তরুণদের জন্য কঠিন জায়গা। পাঁচ বছর হয়তো অনেক সময়। কিন্তু যে দলে আসা-যাওয়ার মধ্যে আছে, তার জন্য নয়। লিটন নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়েছে। ধারাবাহিকতার সঙ্গে পরিপক্কতাও এসেছে। তবে সত্যিই আমি জানি না কোনটা আগে এসেছে।’

তিনি আরও বলেন, ‘দেখে মনে হচ্ছে সে বুঝতে পেরেছে কি করতে হবে। সে দলে তার দায়িত্ব সম্পর্কে জানে। সে খুবই প্রতিভাবান আর বিচক্ষণ খেলোয়াড়। শট খেলতে খুব পছন্দ করে। তবে সবসময় আপনি সব শট খেলতে পারবেন না। আপনাকে শট নির্বাচনে চতুর হতে হবে। আর আন্তর্জাতিক ক্রিকেটাই হলো পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়া, একেক জায়গায় একেক খেলোয়াড়ের বিপক্ষে খেলার পরিবর্তন। মনে হচ্ছে সে তার খেলায় তেমন কিছু খুঁজে পেয়েছে।’