মাশরাফিও নিলামে তুলছেন ব্যাট

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

মাশরাফিও নিলামে তুলছেন ব্যাট

ক্রীড়া ডেস্ক ১২:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

print
মাশরাফিও নিলামে তুলছেন ব্যাট

করোনা মোকাবেলায় মাশরাফি প্রতিনিয়ত কাজ করে চলেছেন। তার হৃদয় ভাণ্ডার থেমে নেই। অর্থদান, খাদ্যসামগ্রী বিতরণ, চিকিৎসক, প্রশাসনের পাশে দাঁড়ানোর পাশাপাশি জেলখানার কয়েদীদেরও সাহায্য করেছেন। থেমে নেই বাংলাদেশ সেরা অধিনায়কের অনুদান। এবার অর্থ তহবিল সংগ্রহে নিলামে তুলছেন নিজের একটি জার্সি ও একটি কেডস।

 

নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে করোনাভাইরাস প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের সহায়তা কাজে। মাশরাফির ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সাকিবের নিলাম পরিচালনাকারী অকশন ফর অ্যাকশনই এই নিলাম পরিচালনা করবে।

এর আগে করোনায় তহবিল সংগ্রহে সাকিব আল হাসানের নিলামে তোলা ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

এছাড়া মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল ও লিটন দাস তাদের ব্যাট নিলামে তোলার ঘোষণা দেন। আশরাফুলের পরিকল্পনা ছিল ক্রিকেট থেকে অবসরের পর কিছু ক্রিকেটীয় সরঞ্জাম নিলামে তুলবেন এবং তা অসহায়দের জন্য বিলি করবেন। কিন্তু আশরাফুল ক্রিকেট থেকে অবসর নেননি। তবে অনাকাক্সিক্ষত ও অপ্রত্যাশিতভাবে দুর্যোগ নেমে এসেছে। আর তা মোকাবেলার জন্য আশরাফুল দুটি ব্যাট নিলামে তুলবেন।

তার সেই দুটি ব্যাট হচ্ছে ২০০৫ সালে ইংল্যান্ডে ন্যাট ওয়েস্ট সিরিজ কার্ডিফে অস্ট্রেলিয়া বধের ম্যাচের ব্যাটটি। অন্য ব্যাটটি হচ্ছে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান ব্যাটটি। বিশ্বরেকর্ডের এই ব্যাট ভালো মূল্য পাবে বলে বিশ^াস এই বড় ক্রিকেটারের।

অন্য দিকে মুশফিকুর রহিমও নিজের ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন। ২০১৩ সালে শ্রীলঙ্কায় স্বাগতিকের বিপক্ষে বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম তার প্রিয় এস এস ব্যাট দিয়ে। ব্যাট বিক্রির অর্থ খরচ হবে গরিব দুঃখীদের সাহায্যার্থে।