করাচির বাইরেও সাহায্য আফ্রিদির

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করাচির বাইরেও সাহায্য আফ্রিদির

ক্রীড়া ডেস্ক  ৩:২৩ অপরাহ্ণ, এপ্রিল ০৬, ২০২০

print
করাচির বাইরেও সাহায্য আফ্রিদির

করোনা ভাইরাসে সবাই এখন ঘরবন্দি। বন্ধ হয়েছে দেশের গরিব দুঃখী মানুষের আয়। নিম্নবিত্ত মানুষের এই মহাবিপর্যয়ের দিনে মানবিক সহায়তা চালিয়ে যাচ্ছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

নিজের নামে ফাউন্ডেশন গড়ে করছেন তিনি মানব সেবা। আর প্রয়াত বাবার স্মরণে প্রতিষ্ঠিত শাহেবজাদা ফজল রেহমান চ্যারিটি হাসপাতালের মাধ্যমে দিয়ে যাচ্ছেন চিকিৎসা সেবা।

আফ্রিদি জানান, আমার কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো লোকজনের কাছে খাবার পৌঁছে দেওয়া। দিন মজুরেরা এখন আর কোনো কাজ পাচ্ছেন না। সব জায়গাতে চলছে লকডাউন। আমরা উন্নত রাষ্ট্র নই। তাই আমি ঘরে বসে থাকতে পারি না।

যদি আমরা সবাই ঘরে বসে থাকি। তাহলে যাদের খাবার দরকার তাদের কী হবে? যদিও আমাদের খাবার সরবরাহের কার্যক্রম চলছে। গত ১২-১৩ দিনে আমরা প্রায় সাড়ে চার হাজার পরিবারের কাছে পৌঁছতে পেরেছি।’

আফ্রিদির দাতব্য প্রতিষ্ঠান মানুষের মাঝে বিলি করছে পোশাক, সাবান, সচেতনতামূলক লিফলেট, চাল, ময়দা, মসুর ডাল, চিনি ও তেল।

সংস্থাটির এই কার্যক্রম এতদিন ছিল মূলত করাচি ভিত্তিক। এখন দেশের অন্যান্য প্রত্যন্ত অঞ্চলেও যাচ্ছে আফ্রিদির টিম। যেখানে শহরে কাজ করা মানুষগুলো এখন ঘরবন্দি।

নিজের দাতব্য হাসপাতালের মাধ্যমে আশেপাশের ২০টি গ্রামের মানুষকে সব সময় চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ৪০ বছরের এ ক্রিকেট ব্যক্তিত্ব।

গত বছর ১ লাখ ২০ হাজার মানুষ চিকিৎসা নিয়েছেন। বহির্বিভাগ, জরুরি ও অন্যান্য সব সুযোগ-সুবিধা রয়েছে তার হাসপাতালে।