মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত: বিসিবি

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত: বিসিবি

নিজস্ব প্রতিবেদক ৩:১৩ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

print
মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত: বিসিবি

করোনা ভাইরাসের থাবায় কাঁপছে পুরো বিশ্ব। বাংলাদেশেও হানা দিয়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। ইতিমধ্যে ৪৮ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৫ জন। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলা করতে ইতিমধ্যে নানা পদক্ষেপ নিয়েছে সরকার।

শুধু তাই নয়, এই ভাইরাসের প্রভাবে থমকে গেছে ক্রীড়াঙ্গনও। সব ধরণের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে। বাংলাদেশেও এর কোনো বিকল্প নয়। করোনা ভাইরাস যদিও বাংলাদেশে এখন পর্যন্ত ব্যাপক ভাবে সংক্রমণ হয়নি।

তবে সাবধানতার জন্য পুরো দেশে সাধারন ছুটি ঘোষণা করা হয়েছে। আর যদি প্রয়োজন হয় মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামটি কোয়ারেন্টিনের জন্য দিতে প্রস্তুত আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (মার্চ ২৮) বিষয়টি গনমাধ্যমকে জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস। তিনি মনে করেন, মানবিক দিক চিন্তা করেই মিরপুরের হোম অব ক্রিকেটকে কোয়ারেন্টিনের জন্য দিতে কোনো আপত্তি নেই বিসিবির।

জালাল ইউনুস বলেন, ‘দেখেন এটা আমাদের দায়িত্ব। শুধু্ আমাদের না, যে সময় এসেছে তাতে সবারই সবার পাশে দাঁড়ানো উচিৎ বলে আমি মনে করি। বিশ্বব্যাপী করোনা যে ভয়ংকর রূপ ধারণ করেছে এবং এদেশেও যে হারে ছড়িয়ে পড়ছে তাতে আমাদের সরকারের যদি প্রয়োজন হয় অবশ্যই আমরা মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম রোগীদের চিকিৎসার জন্য দিয়ে দেব। না দেওয়ার কিছু নেই। আমাদের মনে রাখতে হবে এটি একটি বৈশ্বিক দূর্যোগ। যা মোকাবিলায় সবাইকে একাট্টা হয়ে কাজ করতে হবে।’

করেনা মোকাবিলায় সরকারের পাশে দাঁড়িয়েছেন তামিম-মুশফিকরা। বিসিবির কেন্দ্রীয় চুক্তির ১৭ ক্রিকেটার ও তার বাইরের ১০ ক্রিকেটারসহ মোট ২৭ জন তাদের বেতনের অর্ধেক করোনা মোকাবিলায় দান করেছেন।