ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন্ধ হলো আইসিসি হেডকোয়ার্টার

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:৩৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বন্ধ করে দেয়া হলো আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) সদর দপ্তর। দুবাইয়ে আইসিসির হেডকোয়ার্টারে কর্মরত সবাইকে ঘরে বসে সকল কার্যক্রম সারার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

বর্তমান করোনা পরিস্থিতির কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে আইসিসি। এর আগেই বন্ধ করে দেয়া হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড, ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের অফিস। পরামর্শ দেয়া হয়েছিল বাড়িতে বসে কাজ করার জন্য।

এবার সে পথেই হাঁটল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। আগামী শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি বৈঠকে বসবেন আইসিসির গভর্নিং বডির সদস্যরা। যেখানে সভাপতিত্ব করবেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং পরিচালনা করবেন প্রধান নির্বাহী মানু সাওনে।

এ জরুরি বৈঠকে মহামারী করোনার কারণে ক্রিকেট সূচির যে বিপর্যয় ঘটেছে, তা নিয়েই মূলত আলোচনা করা হবে। এরই মধ্যে পিছিয়ে গেছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট, ভারতের আইপিএল এবং সব আন্তর্জাতিক সিরিজ। শঙ্কা দেখা দিয়েছে, আগামী অক্টোবরে যথাসময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও।

এমতাবস্থায় বিশ্বের সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নিতে হবে আইসিসিকে। তার আগে নিজেদের নিরাপত্তা নিশ্চিতের জন্য হেডকোয়ার্টার বন্ধ রাখার সিদ্ধান্তই নিয়েছে আইসিসি। পরবর্তী নির্দেশনা দেয়ার আগপর্যন্ত হেডকোয়ার্টারের সবাই কাজ করবেন ঘরে বসেই।

 
Electronic Paper