ফেদেরারের অনুরোধ

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

ফেদেরারের অনুরোধ

ক্রীড়া ডেস্ক ১২:৪২ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

print
ফেদেরারের অনুরোধ

চীনের উহান প্রদেশ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। আর এই ভাইরাসের আক্রমণে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার আর আক্রান্তের সংখ্যা ৩ লাখেরও বেশি। বিশ্বজুড়ে নেমে এসেছে স্থবিরতা। যার বাইরে নয় ক্রীড়া জগৎও। ইউরো থেকে এশিয়া আইসোলেশনে সবাই। এর মধ্যেই ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় বিশ্ববাসীকে সাবধান করে দিলেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার।

ভিডিও বার্তা ফেদেরার বিশ্ববাসীকে নিরাপত্তা নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করেন।

তিনি বলেন, আমিও এখন ঘরে অবস্থান করছি। কারো সঙ্গে হ্যান্ডশেকও করছি না। আপনারাও ঘরে থাকুন, সাবধানে থাকুন। নিরাপত্তার নির্দেশনায় কি কি করতে হবে তাও বলে দিয়েছেন ফেদেরার।

তিনি জানান, যে রকম বলা হচ্ছে, সে রকম বারবার হাত ধুয়ে নিচ্ছি আমি। আমার প্রার্থনা সবাই যেন নিরাপদ থাকে। এই কঠিন সময়ে আমাদের একে অপরকে সাহায্য সহযোগিতা করতে হবে। আর সব থেকে বেশি নজর রাখতে হবে প্রবীণদের দিকে।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে বয়স্করা, আছেন সব থেকে বেশি ঝুঁকিতেও তারাই। তাই তো ফেদেরার জানালেন প্রবীণদের দিকে বাড়তি নজর দিতে হবে সবার। বললেন, আমরা সবাই চাই বয়স্কদের সব রকম সাহায্য করতে। প্রবীণদেরই সংক্রমণের আশংকা সবচেয়ে বেশি। তাই আমাদের দেখতে হবে, তাদের চেয়ে যেন অন্তত দু’মিটার দূরে থাকি আর হ্যান্ডশেক না করি। বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস আরও বেশি সংকটজনক হয়ে উঠছে দিনকে দিন। এমনই আশংকার কথা জানিয়েছেন ফেদেরার।

তিনি বলেন, পরিস্থিতি এমন দিকে যাচ্ছে যে এরপরে সবাইকে ঘরবন্দি হয়ে পর্যবেক্ষণে থাকতে হবে এবং বাকি দুনিয়ার সঙ্গেও পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যেতে হবে। আমাদের সবাইকেই হয়তো এরপরে কোরেনটাইনে থাকতে হবে। ঘর ছেড়ে বের হতে পারবো না।

তাই সবাইকে বলছি, ব্যাপারটার গুরুত্ব বোঝার চেষ্টা করুন। ব্যাপারটাকে গুরুত্ব দিন।