ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আত্মবিশ্বাস কাজে লাগিয়ে জিম্বাবুয়েকে হারাতে চায় টাইগাররা

স্পোর্টস প্রতিবেদক
🕐 ৯:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

একমাত্র টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে এক ইনিংস ও ১০৬ রানের জয় থেকে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগিয়ে ওয়ানডে সিরিজ জিততে চায় টাইগাররা। এমনটাই জানালেন দীর্ঘ সাত মাস পর ওয়ানডে দলে ফেরা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সাংবাদিকদের সাইফউদ্দিন বলেন, আমরা সবাই আত্মবিশ্বাসী। (জিম্বাবুয়ের বিপক্ষে) টেস্ট সিরিজ জেতার ধারাবাহিকতা বজায় রেখে এক দিনের আন্তর্জাতিক ম্যাচে যাত্রা শুরু করব।

ওয়ানডে সিরিজে নতুন কোনো পরিকল্পনা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খেলা যখন শুরু হয়, তখন নতুন করে কিছু করার সুযোগ থাকে না। যখন লম্বা বিরতি থাকে বা কোনো খেলা থাকবে না, তখন নতুন কিছু করার চেষ্টা যেতে পারে।

এত দীর্ঘ সময় মাঠের বাইরে থাকা প্রসঙ্গে সাইফ বলেন, দীর্ঘদিন মাঠের বাইরে থাকা প্রতিটি ক্রিকেটারের জন্য কষ্টকর। তারপরও মানসিক শক্তি রেখে সবকিছু পর্যবেক্ষণে রেখেছিলাম। বিপিএল ও আন্তর্জাতিক খেলা দেখেছি। ফলে সময়টা খুব বেশি মনে হয়নি বাইরে কাটিয়েছি।

নিজের বোলিং নিয়ে সাইফ বলেন, বিগত দিনে ওয়ানডে, টি-টোয়েন্টি মিলে ৩৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছি। তার মধ্যে কিছুটা সাফল্য পেয়েছি বলা যায়। ৫ মাস পর দলে ফিরলাম, তাই খানিকটা নতুন মনে হচ্ছে। নতুন থেকে আবার শুরু করতে চাই। আর ক্রিকেটের পরিস্থিতি এমনই, পারফর্ম করবেন দলে থাকবেন, পারফর্ম করবেন না তিনি বাইরে চলে যাবেন।

দল তার উপর আস্থা রাখায় নিজের সেরাটা দিতে চান সাইফ। তাকে দলে নেওয়াতে টিম ম্যানেজম্যান্ট ও নির্বাচকদের ধন্যবাদ দেন তিনি। ম্যাচে সুযোগ পেলে এর প্রতিদান দিতে চান তিনি।

শেষ ওয়ানডেতে খেলেছেন লর্ডসে বিশ্বকাপের ম্যাচে। এরপর আর খেলা হয়নি ইনজুরির কারণে। এই সময়ে বেশ কয়েকজন তরুণ পেসার দলে এসেছেন। ফলে দলে এখন বেশ ভালো প্রতিযোগিতার তৈরি হয়েছে। তবে এটাকে ইতিবাচক দৃষ্টিতেই দেখছেন সাইফ, আমার চেয়ে ভালো কেউ থাকলে দলে জায়গা করে নেবে। সেটা নিজের কাছেও তৃপ্তিদায়ক, আবার কেউ যদি খারাপ খেলে আমার পজিশনে থাকে, সেটা আবার কষ্টদায়ক।

 
Electronic Paper