ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টাইগারদের এবার ওয়ানডে মিশন

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ। এবার সামনে রয়েছে তিন ম্যাচের ওয়ান ডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওয়ান ডে সিরিজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে।

আগামী ১ মার্চ সিরিজের প্রথম ওয়ান ডে। বাকি দুটি যথাক্রমে ৩ ও ৬ মার্চ। এবার সেদিকে লক্ষ্য রেখেই মাশরাফির নেতৃত্বে চলছি টাইগারদের প্রস্তুতি। ধারণা করা হচ্ছে ওই সিরিজ দিয়েই রঙিন পোশাকের ইতি টানতে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। যদিও এ নিয়ে নানা গুঞ্জন রয়েছে। তবে সবার আগে অনুশীলনের দিকেই দৃষ্টি দিচ্ছেন মাশরাফি। 

সিলেটে মাশরাফির প্রত্যাশায় সিরিজ জয়, তা বলার অপেক্ষা রাখে না। কারণ একটি আত্মবিশ্বাস সঙ্গে থাকলে সেটাই হওয়ার কথা। টেস্ট অধিনায়ক মুমিনুল হকের কথাতে সেটাই ছিল পরিষ্কার, ‘আমার কাছে মনে হয় ওয়ানডে সিরিজ জেতা উচিত। সিরিজ জেতাটাই গুরুত্বপূর্ণ।’

ঠিক তাই, সিরিজ জেতাটাই বড় কথা। এই সিরিজ দিয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মাশরাফি। গত বছরের বিশ্বকাপের পর থেকেই তিনি ছিলেন মাঠের বাইরে। তাকে ঘিরে ছিল নানা আলোচনা। এখনো নিশ্চিত নয়, এই সিরিজ শেষেই শেষ হবে কিনা মাশরাফি অধ্যায়। গুঞ্জন আছে-পাকিস্তানে এক ম্যাচ ওয়ানডে খেলতে যেতে পারেন ম্যাশ!

বিশ্বকাপের পর বাংলাদেশ দল ওয়ানডে খেলেছে গত বছরের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষে। তামিম ইকবালের নেতৃত্বে তিন ম্যাচের তিনটিতেই হার দেখেছে টিম টাইগার্স। ঘরের মাঠে জিম্বাবুয়েকে হারিয়ে চেনা ছন্দে ফিরতে চাইছে দল। রঙিন পোশাকে বাংলাদেশ বেশ কয়েক বছর ধরেই দুর্দান্ত এক দল। সন্দেহ নেই ফেবারিট থেকেই সিলেটে লড়বের স্বাগতিকরা।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে খেলেছে ৭২টি। ৪৪টিতে জিতেছে টাইগাররা। হেরেছে ২৮টি। শেষ ৭ বছরে জিম্বাবুয়ের কাছে কোনো ওয়ানডে হারেনি বাংলাদেশ দল। সেই আত্মতৃপ্তি নিয়েই এবার নতুন আরেক মিশন!

বাংলাদেশ দল-
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

 
Electronic Paper