এমবাপ্পেতেই শিখলেন হরলান্ড

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

এমবাপ্পেতেই শিখলেন হরলান্ড

ক্রীড়া প্রতিবেদক ১:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

print
এমবাপ্পেতেই শিখলেন হরলান্ড

একজন ফুটবলারের ভালো হওয়ার পিছনে কেউ না কেউ আদর্শ হিসেবে কাজ করে থাকেন। কারো আদর্শ ম্যারাডোনা, কেউ রোনালদোকে অনুসরণ করেন আবার অনেকের পছন্দের খেলোয়াড় লিওনেল মেসি। তবে এবারই দেখা গেছে বিশ্বকাপ জয়ী ফ্রান্সের সেরা খেলোয়াড় এমবাপ্পেকেও কেউ অনুকরণ করছেন। তাকে অনুসরণ করেই ভালো খেলার কথা শোনালেন নরওয়ের তরুন খেলোয়াড় আর্লি ব্রট হরল্যান্ড। খেলছেন জার্মান লিগে ডর্টমুন্ডের হয়ে। স্ট্রাইকার হিসেবে বেশ সুনাম কুড়িয়ে চলেছেন।

 

একের পর এক গোল করার রহস্য জানাতে গিয়ে তিনি শোনালেন, ‘আমি সব সময় নিজেকে বলেছি, আমাকে বিশ্বের সেরা খেলোয়াড় হতে হবে। আমার বয়স যখন আরও কম ছিল তখন থেকেই আমি জানতাম, আমি খেলোয়াড় হিসেবে ভালো। কিন্তু আমরা সবাই জানি, ভালোর কোনো শেষ নেই। আমাকে আরও অনেক পথ অতিক্রম করতে হবে। আমি যখন সালজবুর্গে ছিলাম, এভাবেই গোল করতাম। আমি আসলে কিলিয়ান এমবাপ্পেকে অনুসরণ করার চেষ্টা করি। দেখুন, ও ফরাসি লিগে গোলের পর গোল করে যাচ্ছে। ও-ই আমাকে শেখাচ্ছে, যে ফুটবলে চাইলেই ক্রমাগত উঁচুতে ওঠা যায়। ক্রমাগত উন্নতি করা যায়।’

সালজবুর্গ থেকে ডর্টমুন্ড, নরওয়ের তরুণ স্ট্রাইকার আর্লিং ব্রট হরলান্ডের গোল উৎসব চলছেই। গতকালও গোল পেয়েছেন আর্লিং ব্রট হরলান্ড। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে জার্মান বুন্দেসলিগায় ৪-০ গোলে জিতেছে বরুসিয়া ডর্টমুন্ড। দলের চার গোলের একটি হরলান্ডের।

এই জানুয়ারিতেই অস্ট্রিয়ার ক্লাব রেড বুল সালজবুর্গ থেকে বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়া হরলান্ড জার্মান লিগে পাঁচ ম্যাচ খেলে আট গোল করেছেন।