বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

ক্রীড়া ডেস্ক ১:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

print
বার্সাকে হটিয়ে শীর্ষে রিয়াল

আগের দিন স্প্যানিশ লা লিগায় অঘটনের শিকার হয়েছে বার্সেলোনা। ভ্যালেন্সিয়ার মাঠে ২-০ গোলে হেরে গেছেন লিওনেল মেসি অ্যান্ড কোং। শীর্ষে থাকা বার্সার হারের পূর্ণ ফায়দা তুলে নিল রিয়াল মাদ্রিদ। রোববার রাতে রিয়াল ভায়াদোলিদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গেল জিনেদিন জিদানের দল।

প্রতিপক্ষের মাঠে রিয়াল মাদ্রিদ জিতেছে ১-০ গোলে। লস ব্ল্যাঙ্কোসদের কষ্টার্জিত এই জয়ের নায়ক ন্যাচো। ৭৮ মিনিটে ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন এই ডিফেন্ডার।

প্রধান কোচ জিদান ন্যাচোর পিঠ চাপড়ে দিতেই পারেন। লা লিগার চলতি আসরে এটা রিয়ালের ১৩তম জয়। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। বার্সার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন তিন। রিয়াল-বার্সার সমান ২১ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে থাকল সেভিয়া। চারে থাকা গেটাফে এবং পাঁচে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ দুই দলেরই সংগ্রহ সমান ৩৬ পয়েন্ট।

গত বছরের আগস্টে মৌসুমে প্রথমবারের দেখায় রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলে রুখে দিয়েছিল ভায়াদোলিদ। নিজেদের মাঠেও রিয়ালকে প্রায় রুখে দিচ্ছিল তারা। দাঁতে দাঁত চেপে লড়াই করতে থাকে ভায়াদোলিদ। কিন্তু শেষ পর্যন্ত লিগের ইতিহাসে সবচেয়ে সফল দলটিকে আটকে রাখতে পারেনি তারা।

প্রথমার্ধে রিয়ালকে ভালোই চাপে রেখে খেলেছিল ভায়াদোলিদ। দ্বিতীয়ার্ধে খেলার ধারায় ফিরলেও গোলমুখ খুলতে পারছিলেন না রিয়ালের ফরওয়ার্ডরা। দলকে উদ্ধার করতে রক্ষণ ছেড়ে উঠে আসেন ন্যাচো। ৭৮ মিনিটে টনি ক্রুসের নিখুঁত ক্রস থেকে মাথা ছুঁয়ে জয়সূচক গোলটি করেন এই ডিফেন্ডার।

রিয়াল লিড নিতে পারতো ১২ মিনিটে। হেডে ভায়াদোলিদের জালের ঠিকানা খুঁজে নেন আরেক ডিফেন্ডার ক্যাসেমিরো। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে ব্রাজিলিয়ান তারকার গোলটা। ভিএআরের সাহায্যে ক্যাসেমিরোর গোলটা বাতিল করে দেন রেফারি। ম্যাচের শেষ দিকে একই কারণে সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের। স্প্যানিশ ফরওয়ার্ড গার্দিওলার গোল বলি হয় অফসাইডের।