অমীমাংসিত লন্ডন ডার্বি

ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

অমীমাংসিত লন্ডন ডার্বি

ক্রীড়া ডেস্ক ১০:৫৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

print
অমীমাংসিত লন্ডন ডার্বি

একটি আদর্শ লড়াইয়ের সম্ভাব্য সবকিছুর উপদান থাকল নতুন বছরের প্রথম লন্ডন ডার্বিতে। আক্রমণ, প্রতি আক্রমণ, লাল কার্ড, গোলের বান, হাতাহাতি কি ছিল না চেলসি ও আর্সেনালের লড়াইয়ের! মঙ্গলবার রাতে উত্তেজনার রেণু ছড়ানো ডার্বিটা শেষ পর্যন্ত অমীমাংসিত থেকে গেল ২-২ গোলে।

ড্রয়ের পরও আর্সেনাল হেসেছে বিজয়ের হাসি। কারণ ১০ জনের দল নিয়ে প্রতিপক্ষ চেলসির মাঠ থেকে পয়েন্ট ছিনিয়ে আনা তাদের জন্য সত্যিই দারুণ কিছু। লন্ডনে রোমাঞ্চকর ড্রয়ের রাতে কাঠখড় পুড়িয়ে জিতেছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটাতে শেফিল্ড ইউনাইটেডের মাঠে ১-০ গোলের ঘাম ঝরানো জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

৭১ মিনিটে ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন সার্জিও অ্যাগুয়েরো। লিগে সবশেষ তিন ম্যাচে এনিয়ে ছয় গোল করলেন সিটিজেনদের আর্জেন্টাইন স্ট্রাইকার। তাতেই লিগের চলতি আসরে ১৬তম জয় নিশ্চিত হয়ে যায় পেপ গার্দিওলার দলের। ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট তাদের।

দুই ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট বেশি নিয়ে যথারীতি শীর্ষে আছে লিভারপুল। লন্ডন ডার্বিতে ড্রয়ের পর তালিকার চতুর্থ স্থানে থাকল চেলসি। ২৪ ম্যাচে ৩০ পয়েন্ট পাওয়া আর্সেনালের অবস্থান টেবিলের দশ নম্বরে। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে তিনে আছে সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটি। ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচে থাকল ম্যানচেস্টার ইউনাইটেড।

স্ট্যামফোর্ড ব্রিজে মহারণ জমে ওঠে শুরুতেই। ম্যাচের রোমাঞ্চ যখন বৃহস্পতির তুঙ্গে তখনই সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হলো চেলসির সাবেক এবং আর্সেনালের বর্তমান ডিফেন্ডার ডেভিড লুইজকে। ব্রাজিলিয়ান তারকার লাল কার্ড বিপদের মুখে ফেলে দেয় উত্তর লন্ডনের ক্লাব আর্সেনালকে।

সুযোগ কাজে লাগায় পশ্চিম লন্ডনের ক্লাব চেলসি। পেনাল্টি থেকে ব্লুজদের এগিয়ে দেন জর্জিনহো; করেন ম্যাচের প্রথম গোল। এরপর অনেকটা সময় গোলখরা। প্রথমার্ধে চাপে থাকা দশ জনের আর্সেনাল গা ঝাড়া দিয়ে ওঠে দ্বিতীয়ার্ধে; ফেরে লড়াইয়ে। ৬৩ মিনিটে অতিথিদের সমতায় ফেরান মার্টিনেল্লি।

কিন্তু আর্সেনালের সমতায় ফেরার আনন্দ মাটি হয়ে গেছে ২১ মিনিট পর। দ্বিতীয়বার কেঁপে ওঠে গানারদের জাল। চেলসি দ্বিতীয়বার ম্যাচে লিড নিয়েছে ডিফেন্ডার আজপিলিকুয়েতার গোলে। কিন্তু দুর্ভাগ্য ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলের। দুইবার এগিয়ে থেকেও নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা। ৮৭ মিনিটে বেলারিন স্কোর লাইন ২-২ করেন।