ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইংল্যান্ডে ভুতুড়ে এক রাত

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:৩৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগে এমন রাত খুব কমই আসে। লিগের ২৩তম রাউন্ডের শুরুটাই কেমন যেন ভুতুড়ে হলো। শনিবার রাতে হোঁচট খেল চার চারটি জায়ান্ট দল। ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও টটেনহাম তিন দলই পয়েন্ট খোয়াল এই রাউন্ডে। ড্র করেছে প্রতিপক্ষের সঙ্গে। চেলসি তো হেরেই বসল।

টটেনহাম ড্র করেছে প্রতিপক্ষের মাঠে। সিটি ও আর্সেনাল পরিচিতি দর্শকদের সামনে প্রতিপক্ষের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে। ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। এমিরেটস স্টেডিয়ামে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে ১-১ ব্যবধানে হোঁচট খেয়েছে আর্সেনাল। আর ওয়াটফোর্ডের মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে টটেনহাম। ওদিকে নিউক্যাসলের মাঠে শেষ মুহূর্তেল গোলে ১-০ ব্যবধানে হেরেছে চেলসি।

উত্তর লন্ডনের ক্লাবটি নিজেদের ভাগ্যবান ভাবতে পারে। কারণ ওয়াটফোর্ডের জালে বল পাঠাতে না পারলেও গোল হজমের পালা হয়েছিল তাদের। সেটা হয়নি ট্রয় ডিনির কারণে। পেনাল্টি মিস করেন ওয়াটফোর্ড অধিনায়ক। এনিয়ে শেষ ছয় পেনাল্টির তিনটিই মিস করলেন ডিনি।

এদিক থেকে ম্যানচেস্টার সিটিও নিজেদের ভাগ্যবান হিসেবে নিতে পারে। কারণ ম্যাচজুড়ে তাদের মাঠে দাপট দেখিয়েছে ক্রিস্টাল প্যালেস। শেষ দিকে অবশ্য পরপর দুই গোল করে জয়ের আশাও জাগিয়েছিল। আর্জেন্টাইন তারকা সার্জিও অ্যাগুয়েরোর দুই গোলে জয় দেখছিল সিটি, কিন্তু কপাল পুড়েছে ফার্নান্দিনহোর কারণে।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। জিততে জিততে পয়েন্ট খুইয়েছে জায়ান্ট আরেক দল আর্সেনাল। প্রথমার্ধের শেষ মিনিটে মার্টিনেল্লির গোলে লিড নেয় গানাররা। কিন্তু ৮৩ মিনিটে ফ্লেকের গোলে মূল্যবান এক পয়েন্ট পেয়ে যায় শেফিল্ড ইউনাইটেড।

তবে হোঁচট খেলেও পয়েন্ট তালিকায় তিন দলের অবস্থান আছে আগের মতোই। ৪৮ পয়েন্ট নিয়ে সিটি দুইয়ে, ৩১ পয়েন্ট নিয়ে টটেনহাম আটে এবং ২৯ পয়েন্ট নিয়ে দশে থাকল আর্সেনাল। তিনটি দলই সমান ২৩টি করে ম্যাচ খেলেছে। তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৬১ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল।

লিগের চলতি মৌসুমে অষ্টমবারের মতো হারল চেলসি। শীর্ষ দশ দলের মধ্যে যা যৌথভাবে সর্বোচ্চ। তবে এই হারের পরও লিগ টেবিলের চতুর্থ স্থান ধরে রেখেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। ২৩ ম্যাচ ৩৯ পয়েন্ট তাদের। চেলসির ওপরে আছে যথাক্রমে লেস্টার সিটি (৪৫), ম্যানচেস্টার সিটি (৪৮) ও লিভারপুল (৬১)। লেস্টার সিটি এক ম্যাচ এবং লিভারপুল অবশ্য দুটি ম্যাচ কম খেলেছে।

ম্যাচটা গোলশূন্য ড্রয়েরই আশঙ্কা জাগিয়েছিল। অন্তত এক পয়েন্টের আশায় ছিল চেলসি। কিন্তু যোগ করা সময়ের শেষ মুহূর্তে ইসাক হেইডেন গোল করে বসেন। নাটকীয় জয় তুলে নেয় নিউক্যাসল। এভাবে হেরে স্বাভাবিকভাবেই হতাশ চেলসি। মঙ্গলবার লন্ডন ডার্বির আগে এই হার ব্লুজদের আত্মবিশ্বাসে কিছুটা হলেও চিড় ধরিয়ে দিল।

ঘরের মাঠ সেন্ট জেসম পার্কে নাটকীয় এই জয়ে পয়েন্ট তালিকার দ্বাদশ নাম্বারে উঠে এলো নিউক্যাসল ইউনাইটেড। ২৩ ম্যাচে ২৯ পয়েন্ট তাদের। পরশু রাতটা চেলসির যেমন ভালো কাটেনি; তেমনি তাদের সাবেক কোচ কার্লো আনচেলত্তিরও। ওয়েস্টহামের মাঠে গিয়ে ১-১ গোলে ড্র করেছে আনচেলত্তির বর্তমান ক্লাব এভারটন।

 
Electronic Paper