দিবালা ভেলায় শেষ আটে জুভেন্টাস

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

দিবালা ভেলায় শেষ আটে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক ৯:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

print
দিবালা ভেলায় শেষ আটে জুভেন্টাস

ইতালিয়ান কাপে উদিনেনের বিরুদ্ধে জুভেন্টাসের জয় নিয়ে সংশয় ছিল না। আগ্রহের কেন্দ্র ছিল ম্যাচের ফল নিয়ে। প্রত্যাশিতভাবেই উদিনসকে উড়িয়ে দিয়েছে তুরিনের বুড়িরা। বুধবার রাতে ঘরের মাঠে ডেকে এনে দলটাকে ৪-০ গোলে বিধ্বস্ত করল জুভেন্টাস। দাপুটে এই জয়ে কোপা ইতালিয়ার শেষ আটে উঠে গেলেন রোনালদো-দিবালা-বুফনরা।

জুভেন্টাসের কোয়ার্টার ফাইনালে ওঠার নায়ক দিবালা। এদিন দলের চার গোলের তিনটিতেই জড়িয়ে থাকল আর্জেন্টাইন স্ট্রাইকারের নাম। দুই অর্ধে দুই গোল করা দিবালা সতীর্থ গঞ্জালো হিগুয়েইনকে দিয়ে করিয়েছেন আরো একটি। ম্যাচের অন্য ও গোলটা ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডগলাস কস্টার। দুই অর্ধে দুটি করে চারটি গোল করে জুভরা। চার গোলের দুটি আবার এসেছে পেনাল্টি থেকে।

কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের সঙ্গী হয়েছে ফেভারিট এসি মিলান। পরশু রাতে ঘরের মাঠ সান সিরোতে স্পালকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছেন মিলান জায়ান্টরা। শেষ বত্রিশের অপর ম্যাচে আটালান্টাকে ২-১ গোলে হারিয়েছে স্বাগতিক ফিওরেন্তিনা। এই দলটার মতো বুধবার রাতে কষ্টে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেডও।

ইংলিশ এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচটিতে ৬৭ মিনিটে জয়সূচক গোলটি করেছেন হুয়ান মাতা। স্প্যানিশ মিডফিল্ডারের গোলের ওপর দাঁড়িয়ে উলভারহ্যাম্পটনকে ১-০ ব্যবধানে হারিয়েছে ম্যানইউ। কাঠখড় পোড়ানো এই জয়ে টুর্নামেন্টের চতুর্থ রাউন্ড  নিশ্চিত করেছে রেড ডেভিলসরা। ওদিকে কার্লিসলেকে ৪-৩ গোলে হারিয়ে ম্যানইউর রাতে সঙ্গী হয়েঠে কার্ডিফ সিটি।