ইতিহাসের নাম অ্যাগুয়েরো

ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

ইতিহাসের নাম অ্যাগুয়েরো

ক্রীড়া ডেস্ক ১১:৩৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

print
ইতিহাসের নাম অ্যাগুয়েরো

ম্যানচেস্টার সিটি ও অ্যাস্টন ভিলার ম্যাচ নিয়ে নিখাদ ফুটবলপ্রেমীদেরও আগ্রহ খুব কমই। কিছুটা যা ছিল সেটাও শেষ হয়ে গেছে ম্যাচের প্রথম ভাগেই। স্বাগতিক অ্যাস্টন ভিলার জালে প্রথমার্ধেই চারবার বল জড়িয়ে ফেলেছে সিটিজেনরা। পেপ গার্দিওলার দলের বড় জয় যেন শুধুই সময়ের অপেক্ষা।

রোববার ইংলিশ লিগের অ্যাস্টন ভিলার মাঠে সিটি শেষ অবধি জিতেছে ৬-১ গোলে। সিটিজেনদের দারুণ জয়ের নায়ক সার্জিও অ্যাগুয়েরো। আর্জেন্টাইন স্ট্রাইকারের হ্যাটট্রিকেই স্বাগতিকদের উড়িয়ে দিয়েছে সিটি। দলকে বিশাল জয় উপহার দেওয়ার পাশাপাশি ইংলিশ ফুটবলে নতুন ইতিহাস গড়লেন অ্যাগুয়েরো।

ইংলিশ লিগে অ্যাগুয়েরোই এখন বিদেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল স্কোরার। ৮১ মিনিটে সিটির হয়ে দ্বাদশ হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন তারকা। ম্যাচে এটাই ছিল সিটির ষষ্ঠ ও শেষ গোল। তার আগে পাঁচবার গোল উৎসব করা হয়ে গেছে। দুটিরই মধ্যমণি ছিলেন অ্যাগুয়েরো।

হ্যাটট্রিকের সুযোগ ছিল রিয়াদ মাহরেজেরও। ম্যাচের ২৪ মিনিটের মধ্যে দুই গোল করে ফেলেছিলেন আলজেরিয়ান ফরওয়ার্ড। ২৮ মিনিটে স্কোর লাইন ৩-০ করেন অ্যাগুয়েরো। প্রথমার্ধের যোগ করা সময়ে স্কোরারশিটে নাম তোলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসও। বিরতি থেকে ফিরে ম্যাচের পঞ্চম গোলটি করেন অ্যাগুয়েরো।

ম্যাচের শেষ মুহূর্তে গোল করে অ্যাস্টন ভিলাকে সান্তনা দেন এল ঘাজি। দাপুটে এই জয়ে লেস্টার সিটিকে টপকে লিগ তালিকার দুইয়ে ফিরল ম্যানচেস্টার সিটি। ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট তাদের। লেস্টার সিটির অর্জন ৪৫ পয়েন্ট। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬১ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ টেবিলের শীর্ষে আছে লিভারপুল।

এই মৌসুমে ইনজুরি ভালোই ভুগিয়েছে সার্জিও অ্যাগুয়েরোকে। কয়েক দফা মাঠের বাইরে ছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। তার শূন্যস্থানে আলো ছড়িয়েছেন গ্যাব্রিয়েল জেসুস।

চোট কাটিয়ে মাঠে ফিরেছেন অ্যাগুয়েরো। তাতেই ম্যানচেস্টার সিটির প্রধান কোচ পেপ গার্দিওলা মধুর সংকটে পড়েছিলেন। অগত্যা দুজনকেই শুরুর একাদশে মাঠে নামালেন স্প্যানিশ কোচ।

এর সুফলটাও পেয়েছে সিটিজেনরা। গোল করেছেন দুজনই। সঙ্গে রিয়াদ মাহরেজের জোড়া গোল। সবমিলিয়ে অ্যাস্টন ভিলা বিধ্বস্ত হলো ৬-১ গোলে। বড় জয়ের নায়ক অ্যাগুয়েরো। শনিবার রাতে অ্যাস্টন ভিলার মাঠে দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। তাতেই সিটি তারকা গড়লেন নতুন এক ইতিহাস। লিগের ইতিহাসে সর্বোচ্চ ১২টি হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন তিনি।

শুধু তাই নয়, বিদেশি ফুটবলার হিসেবে এদিন ইংলিশ লিগে সর্বোচ্চ গোলের কীর্তি গড়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। সিটির আক্রমণ ভাগের সারথি ছাড়িয়ে গেলেন আর্সেনালের প্রাক্তন ফরওয়ার্ড থিয়েরি অঁরিকে। ইংলিশ লিগে ২৫৮ ম্যাচে ১৭৫টি গোল করেছিলেন বিশ^জয়ী ফরাসি তারকা। তিন ম্যাচ কম খেলে কাল অঁরিকে ছাড়িয়ে গেলেন অ্যাগুয়েরো (১৭৭)।

একই সঙ্গে আর্জেন্টাইন তারকা ছুঁয়েছেন চেলসির সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের রেকর্ড। সার্বজনীন রেকর্ডে দুজনই এখন যৌথভাবে চতুর্থ সর্বোচ্চ গোল স্কোরার। অ্যাগুয়েরোর সামনে আছেন ইংল্যান্ডের তিন ফুটবলার- অ্যান্ডি কোল (১৮৭), ওয়েন রুনি (২০৮) ও অ্যালান শেরার (২৬০)। সিটি তারকা যেভাবে ছুটছেন তাতে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়াটা যেন শুধুই সময়ের অপেক্ষা।