উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম

ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম

ক্রীড়া ডেস্ক
🕐 ১:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম

মাঠে গড়ালো বঙ্গবন্ধু বিপিএল। আজ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের টস দিয়ে মাঠে গড়ায় এ বিশেষ আসর। উদ্বোধনী ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম।

সিলেটের পক্ষে টস করেছেন তাদের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তবে ইনজুরির কারণে এ ম্যাচে নেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপকে লক্ষ্য করে আজ থেকে শুরু হলো বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের এ আসর। সামনের বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’কে বেছে নিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এবারের বিপিএল আয়োজন করার ঘোষনা অনেক আগেই দিয়ে রেখেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও জানানো হয়েছে, টি-২০ বিশ্বকাপের প্লাটফর্ম হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’। এবারের আসর দিয়েই টি-২০ বিশ্বকাপের দলে সুযোগের পথ খেলোয়াড়দের জন্য।

গেল রোববার এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে মনোমুগ্ধকার কনসার্টের আয়োজনও ছিলো। সেখানে পারফরর্ম করেছেন বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। যাদের পারফমেন্স মুগ্ধ হয়েছে ক্রিকেটপ্রেমি দর্শকরা।

এবারের বিপিএল আয়োজনের পুরো দায়িত্ব পালন করছে বিসিবি। বিভিন্ন সংস্থার স্পন্সর যুক্ত হয়েছে অংশ নেয়া সাতটি দলে। ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’। তবে ফাইনালের জন্য ১৮ জানুয়ারি রির্জাভ-ডে রাখা হয়েছে।

বিসিবি একটি দলকে স্পন্সর করছে। সেটি হলো- কুমিল্লা ওয়ারিয়র্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সদের স্পন্সর আক্তার ফার্নিশার্স, ঢাকা প্লাটুনের স্পন্সর যমুনা ব্যাংক লিমিটেড, খুলনা টাইগারর্সদের স্পন্সর প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, আইপিসির স্পন্সর করছে রাজশাহী রয়্যালসের, রংপুর রেঞ্জার্সের স্পন্সর ইনস্পেটা ফার্মাসিউটিক্যালস। সিলেট থান্ডারের সাথে থাকছে জিভানি ফুটওয়্যার। এই সাতটি দলের পরিচালক হিসেবে রয়েছেন সাত বিসিবি পরিচালক।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘টুর্নামেন্টটি বিসিবি পরিচালনা করবে। টি-২০ বিশ্বকাপকে লক্ষ্য করে এবারের আসর থেকে আমরা কিছু ভালো খেলোয়াড় বের করে আনার চেষ্টা করবো। টি-২০ ক্রিকেটে আমাদের অবস্থা ভালো নয়। এজন্য আমাদের কিছু ভালো খেলোয়াড় বের করে আনতে হবে এবং ব্যাক-আপ পুল তৈরি করা দরকার। তাই এবারের টুর্নামেন্টটি আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

প্রতিদিনই দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনটি ভেন্যুতে হবে খেলাগুলো। ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ
রায়াদ এমরিট (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, নাসির হোসেন, রায়ান বার্ল, নুরুল হাসান সোহান, চ্যাডউইক ওয়ালটন, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মুক্তার আলি।

সিলেট থান্ডার্স একাদশ
মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), রনি তালুকদার, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন মিলন, জনসন চার্লস, নাজমুল ইসলাম অপু, এবাদত হোসেন চৌধুরী, ক্রিসমান সান্তোকি, জীবন মেন্ডিস ও নবীন উল হক।

 
Electronic Paper