ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উদ্বোধনের টিকিট সোনার হরিণ

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসরের সঙ্গে সময়ের দূরত্ব মাত্র এক সপ্তাহের। তবে ব্যাট-বলের যুদ্ধের আগে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান করার প্রতিশ্রুতি দিয়েছে টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী চিরস্মরণীয় করে রাখতেই বিসিবির এই দৌড়ঝাঁপ।

আগামী রোববার বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে। জমকালো এই অনুষ্ঠানের লক্ষ্যে তিন দিন ধরে চলছে বিশাল আকৃতির মঞ্চ প্রস্তুতের কাজ। সংস্কার করা হচ্ছে গালারির। কাল এসব অগ্রগতি দেখতে হাজির হলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু সেখানে সাধারণ দর্শকদের জন্য ভালো কোনো খবর দিতে পারলেন না তিনি। জানালেন জমকালো উদ্বোধনী আয়োজন মাঠে বসে দেখতে পারবেন কেবল হাজার পাঁচেক দর্শক!

মাঠে সবচেয়ে বেশি দর্শকের জায়গা হয় যেখানে, সেই পূর্ব গ্যালারি পড়ে যাচ্ছে মঞ্চের ঠিক পেছনে। সেখান থেকে মঞ্চের সম্মুখভাগ দেখা যাবে না, তাই ফাঁকা থাকবে সেই গ্যালারি। মঞ্চের ঠিক দুই পাশের গ্যালারি থেকেও ততটা দেখা যাবে না, তাই সেখানেও ফাঁকা থাকবে অনেকটা। প্রেসিডেন্ট বক্সে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিরাপত্তার জন্য ফাঁকা রাখতে হবে গ্র্যান্ড স্ট্যান্ডের অনেকটা অংশ। ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারির অনেকটা জায়গা থাকবে ফাঁকা।

এরপর অনেক জায়গা দিতে হবে ভিআইপি ও অন্যান্য আমন্ত্রিত অতিথিদের জন্য। সব মিলিয়ে সাধারণ দর্শকের জায়গা খুব বেশি হবে না, মাঠ পরিদর্শন শেষে জানালেন বিসিবি প্রধান।

কাল প্রচার মাধ্যমকে তিনি বলেছেন, ‘মাঠে খুব অল্প সংখ্যক দর্শককে আমরা জায়গা দিতে পারব। মঞ্চের পেছন দিকে পারছি না, দুই পাশেও পারছি না (জায়গা দিতে)। মাঠের ভেতরে পিচ বা মাঠ নষ্ট হতে পারে, এ রকম ঝুঁকি নিতে পারছি না। কাজেই এখানেও জায়গা দিতে পারছি না (সাধারণ দর্শেকর জন্য)। ভিভিআইপিদের জন্য কিছু চেয়ার মাঠে মঞ্চের দুই পাশে থাকবে।’

নাজমুল আরো বলেছেন, ‘আমাদের হিসাব অনুযায়ী, সব মিলিয়ে ৮ হাজারের বেশি দর্শককে জায়গা দেওয়া কঠিন হবে। সেখানে আমাদের কাউন্সিলরদের দিতে হবে, ক্লাবগুলোকে দিতে হবে, স্পন্সর, সরকারী বিভিন্ন সংস্থাকে দিতে হবে। এরপর হাজার পাঁচেক টিকিট আমরা সাধারণ দর্শককে দিতে পারব।’

 
Electronic Paper