ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আর্জেন্টিনার ত্রাতা মেসি

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

তিনদিন আগে ‘সুপার ক্লাসিকো’তে ব্রাজিলের বিরুদ্ধে গোল করেছিলেন লিওনেল মেসি। ম্যাচের শুরুর দিকে পেনাল্টিতে করা বার্সেলোনা অধিনায়কের গোলের ওপর দাঁড়িয়েই জয় নিয়ে সৌদি আরব ছেড়েছিল আর্জেন্টিনা। সোমবার রাতে প্রীতি ম্যাচে ফের গোল করেছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

এবার আর দলকে জেতাতে পারেননি মেসি। তবে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে আর্জেন্টিনাকে ঠিকই বাঁচিয়ে দিয়েছেন নিশ্চিত পরাজয়ের হাত থেকে। মেসির দুর্দান্ত পারফরম্যান্সের রাতে উরুগুয়ের সঙ্গে ২-২ গোলে থ্রিলার ড্র করেছে আর্জেন্টিনা। সুয়ারেজ-কাভানিরা আফসোস করতেই পারেন, দুইবার ম্যাচে এগিয়ে থেকেও যে জয় পেলেন না!

এদিন দুই দলই পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নেমেছিল। প্রথমবারের মতো আর্জেন্টিনার আক্রমণভাগে ছিলেন পাওলো দিবালা, সার্জিও অ্যাগুয়েরো ও মেসি। উরুগুয়ের আক্রমণের ভার ছিল লুইস সুয়ারেজ ও এডিনসন জুটির ওপর। তারকা খেলোয়াড়দের লড়াইটা শেষ পর্যন্ত অমীমাংসিত থেকে গেল। ৩৪ মিনিটে কাভানি আর্জেন্টিনার জালে বল জড়ান; এগিয়ে দেন উরুগুয়েকে। বিরতির পর ৬৩ মেসির দুর্দান্ত ফ্রি-কিকে মাথা ছুঁঁয়ে দলকে সমতায় ফেরান অ্যাগুয়েরো।

কিন্তু মেসিদের সমতায় ফেরার আনন্দটা মাটি হয়ে গেছে একটু পরই। ৫ মিনিট পরই ফের এগিয়ে যায় উরুগুয়ে; গোল করেন সুয়ারেজ। বুলেট গতির শটে জাল কাঁপান আর্জেন্টিনার। দারুণ ছন্দে থাকা আর্জেন্টিনাকে চোখ রাঙাচ্ছিল পরাজয়। ঠিক ওই সময়ই ঘুরে দাঁড়ায় লিওনেল স্কালোনির দল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে হ্যান্ডবল করে বসেন উরুগুয়েন ডিফেন্ডার মার্টিন কাসেরেস। স্পট কিক থেকে গোল করতে ভুল হয়নি মেসির। তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে টানা দুই ম্যাচেই গোল করলেন আর্জেন্টিনা অধিনায়ক। জাতীয় দলের হয়ে এটা তার ৭০তম গোল।

ম্যাচের অন্তিম প্রহরে মেসির গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তাতে টানা ৭ ম্যাচ অজেয় থাকল আলবিসেলেস্তেরা। কোপা আমেরিকার পর আর্জেন্টিনা কতটা বদলে গেছে তা বলে দিচ্ছে তাদের অপ্রতিরোধ্য থাকাটা।

 
Electronic Paper