ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বড় লিডের পথে ভারত

ক্রীড়া ডেস্ক
🕐 ৩:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি ও আজিঙ্কা রাহানে-চেতেশ্বর পূজারার জোড়া হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বড় লিডের পথে স্বাগতিক ভারত। প্রথম ইনিংসে বাংলাদেশের ১৫০ রানের জবাবে দ্বিতীয় দিনের চা-বিরতি পর্যন্ত ৩ উইকেটে ৩০৩ রান করেছে টিম ইন্ডিয়া। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ১৫৩ রানে এগিয়ে ভারত।

ইন্দোরের হলকার স্টেডিয়ামে প্রথম দিনই বাংলাদেশকে অলআউট করে দেয় ভারত। এরপর নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ১ উইকেটে ৮৬ রান করেছিলো টিম ইন্ডিয়া। ওপেনার রোহিত শর্মা ৬ রানে ফিরলেও আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৩৭ ও চেতেশ্বর পূজারা ৪৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

দ্বিতীয় দিন সকালে আগারওয়াল ও পূজারা হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। হাফ-সেঞ্চুরির পর ব্যক্তিগত ৫৪ রানে বাংলাদেশের পেসার জায়েদের বলে আউট হন পূজারা। এরপর ক্রিজে গিয়ে ২ বলের বেশি খেলতে পারেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। জায়েদের বলে লেগ বিফোর আউট হন তিনি। খালি হাতে প্যাভিলিয়নে ফিরতে হয় কোহলিকে।

দলীয় ১১৯ রানে তৃতীয় উইকেট পতনের পর চা-বিরতির আগ পর্যন্ত অবিচ্ছিন্ন থাকেন আগারওয়াল ও রাহানে। ১৮৪ রানের জুটি গড়েন তারা। আগারওয়াল টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির স্বাদ নেন। ২১টি চার ও ৩টি ছক্কায় ২৫১ বলে ১৫৬ ও রাহানে ৮টি চারে ১৬৮ বলে ৮২ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশের জায়েদ ৭৩ রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর (টস- বাংলাদেশ) :
বাংলাদেশ প্রথম ইনিংস : ১৫০/১০, ৫৮.৩ ওভার (মুশফিক ৪৩, মোমিনুল ৩৭, লিটন ২১, মিঠুন ১৩, মাহমুদুল্লাহ ১০, আবু জায়েদ ৭, সাদমান ৬, ইমরুল ৬, এবাদত ২, তাইজুল ১, মিরাজ ০, সামি ৩/২৭, ইশান্ত ২/২০, অশ্বিন ২/৪৩, উমেশ ২/৪৭)।

ভারত প্রথম ইনিংস : ৩০৩/৩, ৮৪ ওভার (আগারওয়াল ১৫৬*, রাহানে ৮২*, পূজারা ৫৪, রোহিত ৬, কোহলি ০, আবু জায়েদ ৩/৭৩)।

 

 
Electronic Paper