জামালদের আজ ওমান-পরীক্ষা

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

জামালদের আজ ওমান-পরীক্ষা

ক্রীড়া ডেস্ক ১১:৫১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

print
জামালদের আজ ওমান-পরীক্ষা

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে এখনো জিততে পারেনি বাংলাদেশ। তবে না জিতলেও জামাল ভূঁইয়াদের পারফরম্যান্স ছিল আশা জাগানিয়া।

এ যাত্রায় আজ ওমানের মুখোমুখি হচ্ছে জেমি ডের দল। এই ম্যাচে শক্তিশালী ওমানকে সমীহ করছেন বালাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। তবে সতীর্থের সামর্থ্যে আস্থা রেখে তিনি জানালেন, প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা দুটোই জানা আছে তাদের।

শক্তির দিক থেকে গ্রুপে সবচেয়ে এগিয়ে থাকা দলগুলোর একটি ওমান। তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতার। গ্রুপে এ পর্যন্ত সবচেয়ে বেশি গোল দেওয়া দলের তালিকায় তারা দ্বিতীয় (৬ গোল) স্থানে।

তিন ম্যাচে দুই হার ও এক ড্রয়ে বাংলাদেশের প্রাপ্তি এক পয়েন্ট। সবশেষ ম্যাচে স্বাগতিক ভারতের সঙ্গে ড্র করেছিল তারা। ওই ম্যাচেই একমাত্র গোলটি পেয়েছিল দল।

ওমানকে তাই শক্তিশালী মেনে নিজ দল নিয়ে আত্মবিশ্বাসের কথা জানান জামাল। কাল বলেছেন, ‘ওমান শক্তিশালী দল। তারা খুবই গোছালো এবং তাদের গোল করার মতো ভালো খেলোয়াড় আছে। আমাদের কাজ হবে ওমানকে গোল করতে না দেওয়া। আমরা ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। তাদের শক্তি এবং দুর্বলতাও দেখেছি। শতভাগ আত্মবিশ্বাস নিয়ে তাদের বিপক্ষে খেলতে নামব আমরা।’