নিষিদ্ধ হতে পারেন রোনালদো

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

নিষিদ্ধ হতে পারেন রোনালদো

ক্রীড়া ডেস্ক ৭:৪৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

print
নিষিদ্ধ হতে পারেন রোনালদো

আবারো আলোচনার তুঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সেটা মাঠের পারফরম্যান্সের কারণে নয়, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে। ইতালিয়ান সিরি’এ লিগে ম্যাচ শেষ হওয়ার আগে মাঠ থেকে বেরিয়ে যাওয়ায় পর্তুগিজ যুবরাজ পড়েছেন তুমুল চর্চার মুখে। তাতে শঙ্কিত ভক্ত-সমর্থকরা। নিষেধাজ্ঞার ঝুঁকিতে পড়লেন ?‘সিআর সেভেন’।

গেল সোমবার এসি মিলানের বিপক্ষে ম্যাচের ৫৫ মিনিটে রোনালদোকে মাঠ থেকে তুলে নেন জুভেন্টাস কোচ মারিসিও সারি। পরপর দুই ম্যাচে পুরো সময় খেলতে না পারার হতাশা ও ক্ষোভ ফুটে উঠেছিল তার আচরণে। মাঠ থেকে উঠে যাওার পর ক্ষুব্ধ রোনালদো ডাগ আউটে বেঞ্চে যাননি; গিয়ে দাঁড়ান টানেলে।

সেখানে দাঁড়িয়ে তিনি দেখলেন তার পরিবর্তিত হিসেবে মাঠে নামা পাওলো দিবালা করেছেন জয়সূচক গোল। রোনালদোর হতাশা তাতে বেড়ে গেছে কয়েকগুণ। ম্যাচ শেষ হওয়ার আগেই অ্যালিয়েঞ্জ স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যান পর্তুগিজ যুবরাজ। এ নিয়ে বেশ বিতর্কের মুখে পড়েছেন তিনি।

এমন কা-ে রোনালদোকে নিয়ে শঙ্কিত ইতালির সাবেক স্ট্রাইকার অ্যান্তনিও ক্যাসানো। তার মতে ম্যাচ চলাকালীন স্টেডিয়াম ত্যাগ করার শাস্তি হিসেবে দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন জুভেন্টাস প্রাণভোমরা। ক্যাসানো বলেছেন, ‘সে কি ম্যাচ শেষ হওয়ার আগেই চলে (স্টেডিয়াম থেকে) গেছে? আপনি এটা করতে পারেন না। কারণ অ্যান্টি-ডোপিংয়ের নিয়ম আছে।’

রোনালদোর মতো একই কাজ করেছিলেন এসি মিলান, ইন্টার মিলান, রোমা এবং রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবলার। যদিও ম্যাচ শেষ হওয়ার আগেই আবার স্টেডিয়ামে ফিরে এসেছিলেন রোমার প্রাক্তন স্ট্রাইকার।

সেই অভিজ্ঞতা থেকে ক্যাসানো বলেছেন, ‘আমি জরুরি কারণে স্টেডিয়াম থেকে চলে গিয়েছিলাম। দুই বছরের নিষেধাজ্ঞা এড়াতে পরে আমি মাঠে ফিরে এসেছিলাম।’

রোনালদো নিয়ম ভেঙেছেন। এখন তিনি শাস্তি পান কিনা সেটাই দেখার।