‘চ্যাম্পিয়ন হবে লিভারপুল’

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

‘চ্যাম্পিয়ন হবে লিভারপুল’

ক্রীড়া ডেস্ক ৩:০২ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

print
‘চ্যাম্পিয়ন হবে লিভারপুল’

‘ম্যানচেস্টার সিটির সঙ্গে আমাদের পয়েন্ট ব্যবধান নয়। এমন কিছু হবে সেটা কেউ চিন্তাও করেননি। সত্যি বলতে নভেম্বরের শুরুতে কে শীর্ষে থাকতে চাইবে? আমরা আগামী মে মাসে লিগের শীর্ষে থাকতে চাই। দেখি চেষ্টা করে কী হয়!’ কথাগুলো বলছিলেন লিভারপুলের প্রধান কোচ ইয়ুর্গেন ক্লপ।

অল রেডরা আশা দেখতেই পারে। মার্সিসাইড ক্লাবের আশার পালে হাওয়া দিলেন আবার হোসে মরিনহো। পর্তুগিজ কোচের বিশ্বাস ইংলিশ প্রিমিয়ার লিগের এই মৌসুমের চ্যাম্পিয়ন হবে লিভারপুল। তার মতে, অল রেডদের শিরোপা জয়ের পথে সবচেয়ে বড় হুমকি ছিল মানসিটি। কার্যত সেই লড়াই থেকে প্রায় ছিটকে গেল।

লিগের চলতি আসরে একমাত্র অজেয় দল হিসেবে ছুটছে লিভারপুল। ১২ ম্যাচের মাত্র একটিতে পয়েন্ট খুইয়েছে ক্লপের দল। ৩৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছেন সালাহ-ফন ডাইকরা।

রবি রাতে ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে বিধ্বস্ত করে শিরোপা জয়ের পথে বড় একটা ধাপ পার হলো লিভারপুল।

অ্যানফিল্ডে বিপর্যস্ত হওয়া সিটি নেমে গেছে তালিকার চার নম্বরে। লিভারপুলকে আপাতত চ্যালেঞ্জ জানাচ্ছে লেস্টার সিটি ও চেলসি। দুটি দলই অল রেডদের চেয়ে আট পয়েন্ট পিছিয়ে। কিন্তু সালেহদের আর কেউ ধরতে পারবে না বলেই মনে করছেন চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ মরিনহো।

মৌসুমের এক-তৃতীংয়াংশ সময়ও শেষ হয়নি। শিরোপা জিততে হলে লিভারপুলকে যেতে হবে বহুদূর। এখনই কোনো কিছু বলাটা বাড়াবাড়ি হতে পারে। তবে স্পেশাল ওয়ানের বিশ্বাস দূরত্ব যতই হোক ঘুচিয়ে ফেলবে ক্লপের দল। তার মতে এই মৌসুমেই ৩০ বছরের লিগ শিরোপা খরা দূর করবে লিভারপুল।

স্কাই স্পোর্টসের লিভারপুল-সিটি মহারণ বিশ্লেষণ অনুষ্ঠানে মরিনহো বলেছেন, ‘আমি জানি সিটি সাত, আট, নয় ম্যাচও টানা জয়ের সামর্থ্য রাখে। কিন্তু লিভারপুল নয় পয়েন্ট হারাবে, আর অন্য কেউ তাদের ধরে ফেলবে, এমনটা মনে হয় না। অবিশ্বাস্য কিছু না হলে লিভারপুলই এই মৌসুমের চ্যাম্পিয়ন হবে।’