স্বঘোষিত সিংহের ফেরা

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

স্বঘোষিত সিংহের ফেরা

ক্রীড়া ডেস্ক ১:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

print
স্বঘোষিত সিংহের ফেরা

বয়স শুধুই একটা সংখ্যা। জ্লাতান ইব্রাহিমোভিচের বেলায় অন্তত এই কথাটা প্রযোজ্য। বয়সকে বুড়ো আঙ্গুলে দেখিয়ে পারফর্ম করে যাচ্ছেন সুইডিস কিংবদন্তি। ৩৮ বছর বয়সেও গোলের বন্যা বইয়ে দিয়েছেন এই স্ট্রাইকার। যা ইউরোপিয়ান শীর্ষক্লাবগুলোকে নতুন করে ভাবতে বাধ্য করছে।

এই যেমন নাপোলি উঠেপড়ে লেগেছিল ইব্রাকে দলে টানতে। ইতালিয়ান ক্লাবটির প্রেসিডেন্ট আরিলিও ডি লরেন্টিস তার সঙ্গে সাক্ষাৎও করেছেন। ক্লাবের প্রধানকর্তার মতে নাপোলিকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারেন ইব্রা। এলএ গ্যালাক্সি স্ট্রাইকার ইতালিয়ান জায়ান্টদের প্রস্তাবে রাজি হননি।

ইতালির শীর্ষস্থানীয় তিনটি ক্লাবে খেলে গেছেন ইব্রা। জুভেন্টাস, এসি মিলান এবং ইন্টার মিলানের সেই অধ্যায়গুলো এখনো তার কাছে সোনালি অতীত হয়ে আছে। কয়েক দিন আগে ইব্রা নিজেও সিরি’এ লিগে ফেরার আভাস দিয়েছেন। বলেছিলেন, ‘আমি চাইলে এখনো ইতালিয়ান লিগে ৩০ গোল করার চ্যালেঞ্জ নিতে পারি।’

দুইয়ে দুইয়ে চার মেলার অপেক্ষা ছিল। শেষ পর্যন্ত ইব্রা ইতালিতেই ফিরছেন। তবে সেটা নাপোলির হয়ে নন। তারই সাবেক ক্লাব এসি মিলানে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন তিনি। কাল এমনটাই নিশ্চিত করেছেন মেজর লিগ সকারের কমিশনার ডন গার্বার।

আগামী মাসেই শেষ হচ্ছে ইব্রা-এলএ গ্যালাক্সি চুক্তি। এরপরই ইতালিতে ফিরে যাচ্ছেন তিনি। এমনটাই দাবি করলেন গার্বার, ‘জ্লাতান খুবই কৌতূহল জাগানিয়া একজন মানুষ। তাকে নিয়ে ব্যস্ত সময় কাটছে আমার এবং তার ব্যাপারে আমার ইনবক্স ভর্তি হয়ে আছে। সে রোমাঞ্চকর খেলোয়াড়। তার বয়স ৩৮ বছর হয়ে গেছে, কিন্তু বিশ্বের অন্যতম সেরা ক্লাব এসি মিলান তাকে দলে টানতে যাচ্ছে।’

সান সিরোতে দুই মৌসুম খেলেছিলেন ইব্রাহিমোভিচ। সিরি’এ লিগে এসি মিলানের হয়ে ৬১ ম্যাচে ৪২ গোল করেছেন তিনি। সাত বছর পর স্বঘোষিত সিংহের প্রত্যাবর্তনটা কেমন হয় সেটাই কার্যত দেখার।