কে যাচ্ছেন বায়ার্নে?

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

কে যাচ্ছেন বায়ার্নে?

ক্রীড়া ডেস্ক ১০:৫০ পূর্বাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

print
কে যাচ্ছেন বায়ার্নে?

কে হচ্ছেন বায়ার্ন মিউনিখের নতুন কোচ? উত্তরে জল্পনার শেষ নেই। বিখ্যাত তিন কোচ মাস্যিমিলিয়ানো অ্যালেগ্রি, হোসে মরিনহো ও আর্সেন ওয়েঙ্গারের কথা শোনা যাচ্ছিল। কিন্তু বাভারিয়ানদের প্রথম পছন্দ নন এই ত্রয়ীর একজনও।

জার্মান জায়ান্টরা যাকে প্রস্তাব দিয়েছে তার কাছ থেকে শূন্য হাতে ফিরেছে। তা কাকে প্রস্তাব দিয়েছে বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা? প্রতিদ্বন্দ্বী ক্লাব লাইপজিগের সাবেক প্রধান কোচ রালফ র‌্যাংনিককে চেয়ে প্রত্যাখ্যাত হয়েছে বাভারিয়ান জায়ান্টরা। জার্মান গণমাধ্যম বিল্ডের খবর র‌্যাংনিককে নিজেদের ডাগ আউটের জন্য পছন্দ করেছিলেন বায়ার্নকর্তারা। কিন্তু তাদের স্রেফ ‘না’ বলে দিয়েছেন ৬১ বছর বয়সী এই কোচ।

বুন্দেসলিগার সবশেষ রাউন্ডে ফ্র্যাঙ্কফুর্টের মাঠে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল বায়ার্ন মিউনিখ। ওই হারে চাকরি গেছে প্রধান কোচ নিকো কোভাকের। তখন থেকেই রালফ র‌্যাংনিককে বিচেনায় রেখেছে বায়ার্ন। আক্রমণাত্মক রণকৌশলের অনেক আগে থেকেই তাকে পছন্দ বাভারিয়ানদের।

কিন্তু বায়ার্নকে হতাশ করলেন র‌্যাংনিক। বুধবার তার এজেন্ট বিল্ডকে বলেছেন, ‘রালফ রাংনিক এখন ফ্রি (সাময়িক নির্বাসনে আছেন) নন। মনে হয় না এখন রালফ র‌্যাংনিক বায়ার্ন মিউনিখ নিয়ে ভাবছেন। তারা প্রস্তাব দিয়েছে ঠিক আছে। কিন্তু তার কাছে মনে হয়েছে এখন এটা নিয়ে আলোচনা করার সময় নয়।’

বিল্ডের ধারণা র‌্যাংনিকের কাছে প্রত্যাখ্যাত হওয়ার পর আর্সেন ওয়েঙ্গারের দিকে ধুঁকছে বায়ার্ন মিউনিখ। এই মুহূর্তে ‘দ্য প্রফেসর’ অবশ্য বেকার আছেন। অ্যালেগ্রি, মরিনহোর নামও শোনা যাচ্ছে বায়ার্নেল কৌচ হওয়ার দৌড়ে।