ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাদ্রিদে দুঃস্বপ্নের রাত

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:৪৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

স্প্যানিশ লা লিগায় চলতি আসরে প্রায় সব দলই অন্তত এক ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে। ব্যতিক্রম ছিল কেবল রিয়াল মাদ্রিদ। রীতিমতো উড়ছিল তারা। নবম রাউন্ডে এসে মাটিতে নামতে হলো তাদেরও। শনিবার রাতে মায়োর্কার মাঠে ১-০ গোলে হেরে গেছে জিনেদিন জিদানের দল। ম্যাচটা আবার রিয়াল শেষ করেছে ১০ জনের দল নিয়ে!

অনেকদিন ধরেই লা লিগার টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছিল তারা। পরশু সন্ধ্যায় রিয়ালকে টপকে শীর্ষে উঠে যায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। স্বাভাবিকভাবেই সিংহাসন উদ্ধারের একটা চাপ ছিল জিদানের দলের ওপর।

চাপটা সামলাতে পারেনি রিয়াল। স্প্যানিশ লিগে তারা পেল চলতি মৌসুমের প্রথম হারের স্বাদ। রিয়ালের বিরুদ্ধে ১০ বছর পর জিতল মায়োর্কা। লা লিগায় অবশ্য জয়টা ১৩ বছরের মধ্যে এই প্রথম। একই রাতে হোঁচট খেয়েছে মাদ্রিদের আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদও। ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা।

শুধু পয়েন্ট নয়, ম্যাচে অ্যাটলেটিকো হারিয়েছে ‘নতুন রোনালদো’ খ্যাত হোয়াও ফেলিক্সকেও। চোট নিয়ে মাঠ থেকে বেড়িয়ে গেছেন পর্তুগিজ সেনসেশন। অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ফেলিক্স। যা রীতিমতো ধাক্কা হয়েই এলো মাদ্রিদ জায়ান্টদের কাছে।

ঘরের মাঠে ডিয়েগো কস্টার পেনাল্টি গোলে জয়ের অপেক্ষাতেই ছিল অ্যাটলেটিকো। প্রথমার্ধের শেষ দিকে প্রাপ্ত গোলটা ধরে রাখতে পারেনি তারা। স্বাগতিকদের আশায় বাধ সাদলেন ড্যানিয়েল প্যারেজু। ম্যাচের ৮২ মিনিটে সমতায় ফেরান ভ্যালেন্সিয়াকে। অতিথিদের পয়েন্ট প্রাপ্তির আনন্দ মাটি হয়ে গেছে আবার লি ক্যাং শেষ মুহূর্তে লাল কার্ড দেখায়।

অবশ্য অ্যাটলেটিকোর ড্র নয়, আলোচনাজুড়ে থাকল রিয়াল মাদ্রিদের হারটা। ৭ মিনিটে মায়োর্কার হয়ে ম্যাচের প্রথম ও একমাত্র গোলটি করেন ল্যাগো জুনিয়র। লা লিগায় এটাই তার প্রথম গোল। গোলটার আর শোধ দিতে পারেনি রিয়াল।

৭৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আলভারো ওদ্রিজোলা। অতিথিদের ম্যাচে ফেরার সম্ভাবনা উবে গেছে তাতেই। তবু হারার আগে হারল না জিদানের দল। লড়াই চালিয়ে গেল শেষ বাঁশির আগ পর্যন্ত। তাতেও হয়নি শেষ রক্ষা। রিয়াল চাইলে দোষারোপ করতে পারে নিজেদের দুর্ভাগ্যকে। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে যে করিম বেনজেমার শট মায়োর্কার পোস্টে লেগে ফিরে আসে! এই হারে ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়েই থাকল রিয়াল। তাদের পেছনে আছে গ্রানাডা (১৭) ও অ্যাটলেটিকো মাদ্রিদ (১৬)। ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অটুট থাকল বার্সা।

 
Electronic Paper