ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিতর্কিত দল দিলেন কামরান

ক্রীড়া ডেস্ক
🕐 ১১:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

অনেক দিন ধরেই পাকিস্তান জাতীয় দলের বাইরে আছেন কামরান আকমল ও উমর আকমল। নিখাদ ক্রিকেটবোদ্ধারা পাকিস্তানের সর্বকালের সেরা একাদশ তৈরি করলে দুজনের একজনকে কেউ রাখবেন কিনা তা নিয়ে ঢের সংশয় রয়েছে। অথচ কামরান পাকিস্তানের সর্বকালের সেরা যে একাদশ প্রকাশ করেছেন সেখানে তিনি রেখেছেন নিজেকে, সঙ্গে ভাইকেও।

আরো বিস্ময়কর হচ্ছে পাকিস্তানের স্বপ্নের একাদশে কামরান রাখেননি দুই কিংবদন্তি ইমরান খান ও জাভেদ মিয়াঁদাদকে। কামরান রাখেননি, তবে দেশটির সার্বজনিন একাদশ তৈরি করলে প্রায়সব মানুষই রাখবেন এই দুজনকে।

কেন দুই মহাতারকাকে নিজের স্বপ্নের একাদশে রাখেননি কামরান, সেটার কোনো ব্যাখ্যাও দেননি তিনি। শুধু ইমরান-মিয়াঁদাদই নন সেলিম মালিক ওয়াকার ইউনুসকেও পছন্দ হয়নি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। পছন্দের একাদশে প্রত্যাশিতভাবে কামরান ঠাঁই দিয়েছেন ওয়াসিম আকরামকে। সাবেক এই অধিনায়কসহ বোলিং আক্রমণে মাত্র তিনজনকে রেখেছেন তিনি। আক্রমণে ওয়াসিমের সঙ্গী শোয়েব আখতার এবং সাকলাইন মুস্তাক। কামরান স্বপ্নের দলে রাখেননি প্রয়াত কিংবদন্তি লেগ স্পিনার আব্দুল কাদিরকেও। বিতর্কিত এই একাদশ গঠনের পর নেটিজেনদের তোপের মুখে পড়েছেন আকমল ভাইদের বড়জন।

কামরানের দলে যাদের রাখা হয়েছে তাদের প্রায়সবাই সমসাময়িক ক্রিকেটার। যদিও তার এই ওয়ানডে দলে নেই ইনজামাম উল হক, মোহাম্মদ ইউসুফ কিংবা ইউনিস খান। উদ্বোধনী জুটিতে তিনি রেখেছেন সাঈদ আনোয়ার ও বাবর আজমকে। মিডল অর্ডারে তার ভরসা মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিক। তার দলে আছেন বিধ্বংসী অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

কামরানের এই একাদশ নির্বাচন নিয়ে স্বাভাবিকভাবে বিতর্কের ঝড় তুলেছে। তাকে নিয়ে কার্যত চর্চা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। কামরানকে নিয়ে ব্যাঙ্গাত্মক এবং কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন অনেকেই।

কামরানের বিতর্কিত ওয়ানডে একাদশ: সাঈদ আনোয়ার, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, কামরান আকমল, উমর আকমল, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, আবদুল রজ্জাক, ওয়াসিম আকরাম, সাকলাইন মুস্তাক, শোয়েব আখতার।

 
Electronic Paper