ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চমকে ঠাসা বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক
🕐 ১২:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

প্রথমবারের মতো লম্বা সফরে আগামী মাসে ভারতে পাড়ি জমাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রায় মাসখানেকের সফরে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলবে টাইগাররা।

এই সফরের দল ঘোষণায় বড়সড় একটা চমক উপহার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল রাতে কুড়ি ওভারের তিনটি ম্যাচের জন্য নির্বাচকরা যে দল দিয়েছেন সেখানে ঠাঁই পেয়েছেন আরাফাত সানি ও আল-আমিন হোসেন। ঘোষিত দল দিয়ে প্রত্যাবর্তন হতে যাচ্ছে ওপেনার তামিম ইকবালের।

বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। মানসিক অবসাদ থেকে মুক্তি নিতে এক মাসের ছুটিও নিয়েছিলেন বাঁ-হাতি ওপেনার। এ কারণে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে তামিম ছিলেন দর্শক সারিতে। মাঝের এই সময়টুকু একেবারে বসে ছিলেন না তিনি। কাজ করেছেন ফিটনেস নিয়ে। ছন্দে ফেরারও উপায় খুঁজেছেন।

বিরতি কাটিয়ে তামিম ফিরেছেন জাতীয় ক্রিকেট লিগ দিয়ে। কিন্তু প্রথম রাউন্ড খেলার পরই ফের মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। ভারত সফরের দলে রাখা হয়েছে তাকেও। কিন্তু তামিমের প্রত্যাবর্তন হবে কি-না কার্যত তা বলা মুশকিল। তামিমের ফেরা নিয়ে সংশয় থাকলেও সংশয় নেই সানি ও আল-আমিনকে নিয়ে। দুজনই অনেক দিন ধরে ঘরোয়া ক্রিকেটে সংগ্রাম করেছেন দলে ফেরার জন্য। সেটার পুরস্কার হিসেবে এই মানিকজোড়কে ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা।

তামিমের দলে ফেরাটা প্রত্যাশিতই ছিল। অলোচনা যা হচ্ছে তার ইনজুরি নিয়ে। তবে সানি ও আল-আমিনের দলে জায়গা পাওয়াটা বড়সড় একটা চমক। দুজনের একজনও জাতীয় দলের আশপাশের জন্য বিবেচনা করা হয়নি। কোনো পূর্বাভাস ছাড়াই দুজনকে ফেরানো হয়েছে কুড়ি ওভারের দলে। স্বপ্নের দলে ফিরছেন ওপেনার সৌম্য সরকারও। আগামী ৩, ৭ ও ১০ নভেম্বর ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি দল
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফাত সানি, মোহাম্মদ সাইফুদ্দিন, আল-আমিন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

 
Electronic Paper