ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রথম দিনেই সাইফের শতক

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি আসর সেঞ্চুরির দেখা পেয়েছে প্রথম রাউন্ডের শেষ দিনে। শতকখরা কেটেছিল ইমরুল কায়েসের ব্যাটে। সেঞ্চুরি তো বটেই, অজেয় ইনিংসটাকে দ্বিশতকে রূপ দিয়েছিলেন বাঁ-হাতি ওপেনার। দ্বিতীয় রাউন্ডে অবশ্য তিন অংকের ম্যাজিক ফিগার দেখার জন্য অতটা সময় অপেক্ষা করতে হলো না।

কাল দ্বিতীয় ম্যাচের প্রথম দিনেই শতক তুলে নিয়েছেন মোহাম্মদ সাইফ। শ্রীলঙ্কা সফর থেকে দেশে ফিরেই ১২০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তিনি। সঙ্গে রনি তালুকদার ও রকিবুল হাসানের অর্ধশতক। এই ত্রয়ীর দৃঢ়তায় রংপুর বিভাগের বিরুদ্ধে বড় সংগ্রহের আভাস দিচ্ছে ঢাকা বিভাগ। কাল দিন শেষে ৪ উইকেটে ৩১৪ রান করেছে নাদিফ চৌধুরীর দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাইফকে কেউ আউট করতে পারেননি। আহত হয়ে মাঠ ছেড়েছেন তিনে নামা এই ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় শতক পাওয়া সাইফ ১৭৩ বলের ইনিংসে মেরেছেন ১৩টি চার ও ৩টি ছক্কা। ১১৪ বলে ১০ চারে ৬৫ রান করে ফেরেন সোহরাওয়ার্দী শুভ।

বগুড়ায় লিগের অন্য ম্যাচে ৬৩ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাতে এই অলরাউন্ডার ছুঁয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৬ হাজার রানের মাইল ফলক। এদিন তার দল ঢাকা মেট্রোকে ২৪৬ রানে গুটিয়ে দিয়েছে সিলেট বিভাগ। ফতুল্লায় ব্যাট করতে নেমে আবারো ব্যর্থ হয়েছেন মুমিনুল হক। বরিশাল বিভাগের বিরুদ্ধে আউট হয়েছেন ১৫ রান করে। তবে মুমিনুলের দল চট্টগ্রাম বিভাগ দিন শেষে ৪ উইকেটে ২৬১ রান করেছে।

 
Electronic Paper