ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাকিস্তানকে ক্ষেপাল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে কদিন আগে শেষ হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কার সীমিত ওভারের দুটি সিরিজ। প্রথমে ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জিতেছে স্বাগতিক পাকিস্তান। পাল্টা জবাব হিসেবে স্বাগতিকদের কুড়ি ওভারের ক্রিকেটে হোয়াইটওয়াশ করেছে লঙ্কানরা।

দুই সপ্তাহের সফর শেষে দেশে ফিরেই পাকিস্তান সফরে পাওয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে একটু অনুযোগের কথা জানিয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভা। যা একেবারেই পছন্দ হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। পাকিস্তান বোর্ড বলছে, নিরাপত্তা সংক্রান্ত সব সিদ্ধান্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অনুমতি নিয়েই নেওয়া হয়েছে।

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে এখনো সন্দেহ রয়ে গেছে।

এ অবস্থা কাটিয়ে তুলতে শ্রীলঙ্কাকে সফরে ডেকেছিল পাকিস্তান। তিন ম্যাচের ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে গেছে তারা। মাঠে দুদলের লড়াই ভালোই জমেছে, মাঠের বাইরেও ঘটেনি অনাকাক্সিক্ষত কিছু। কিন্তু দেশে ফেরার পর শাম্মি সিলভার মন্তব্য পাকিস্তানকে ক্ষুব্ধ করেছে। দেশে ফিরে নাকি সিলভা বলেছেন, পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খেলোয়াড়দের দমবন্ধ অবস্থায় ফেলে দিয়েছিল। তিন থেকে চার দিন টানা হোটেলে থেকে সবাই বিরক্ত হয়ে গিয়েছিল।

পিসিবির এক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, এমন সংবাদে বোর্ড এসএলসির সঙ্গে যোগাযোগ করেছে। সূত্রটি জানিয়েছে, ‘এমন মন্তব্যে পিসিবি খুব হতাশ এবং আহত হয়েছে। তাদের বোর্ডই অনুরোধ করেছিল প্রেসিডেনশিয়াল নিরাপত্তা দেওয়ার জন্য। আমরা চেয়েছি তারা যেন যতটা সম্ভব আরামের সঙ্গে থাকতে পারে।’

নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকায় মূল স্কোয়াডের ১০ জন পাকিস্তান সফরে যাননি। দলের সঙ্গে মনোবল বাড়াতে সঙ্গী হয়েছিলেন বোর্ড সভাপতি, সাধারণ সম্পাদক ও শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। এমন অবস্থায় শ্রীলঙ্কার অমন মন্তব্য বিস্ময় জাগিয়েছে। তারা এসএলসিকে মনে করিয়ে দিয়েছে, লঙ্কান ক্রিকেটারদের গলফ খেলা ও কেনাকাটা করার সুযোগ দেওয়া হয়েছিল সফরে।

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান এবারের পিএসএল দেশেই আয়োজন করতে চায়। আগামী বছর বাংলাদেশকেও টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়ে রেখেছে তারা। এমন অবস্থায় নিরাপত্তা নিয়ে শ্রীলঙ্কার এমন মন্তব্য বিরূপ প্রভাব ফেলবে বলে ভাবছে পিসিবি।

 
Electronic Paper