স্মিথ-ওয়ার্নারের বৃত্তপূরণ

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

স্মিথ-ওয়ার্নারের বৃত্তপূরণ

ক্রীড়া ডেস্ক ১১:২৯ পূর্বাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

print
স্মিথ-ওয়ার্নারের বৃত্তপূরণ

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ফিরেছেন। প্রত্যাবর্তন করেছেন ওয়ানডে সংস্করণেও। এবার অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দলেও ফিরলেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষের সিরিজের জন্য কাল অভিজ্ঞ এই দুই ক্রিকেটারকে ডেকে পাঠিয়েছেন অজি নির্বাচকরা। দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান বেন ম্যাকডারমটম পেসার বিলি স্ট্যানলক-ও। তাদের ফেরার দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস।

আগামী ২৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে অস্ট্রেলিয়া। পরে ৩ নভেম্বর পাকিস্তানের বিরুদ্ধে শুরু হবে কুড়ি ওভারের আরেকটি সিরিজ। এই দুটি সিরিজের জন্য ১৪ সদস্যের দল দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আগামী বছর ঘরের মাঠে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনা মাথায় রেখেই এই দল ঘোষণা করেছে অজিরা।

ঘোষিত দলের সাতজনই আছেন যারা গত ফেব্রুয়ারিতে ভারত সফরে ছিলেন। ওই সিরিজে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি স্মিথ ও ওয়ার্নার। গত বছর কেপটাউন টেস্টে বল টেম্পারিং করে এক বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন দুজন। এবার ক্ষুদ্রাকৃতির ক্রিকেটে ফিরে প্রত্যাবর্তনের বৃত্তপূরণ করলেন তারা।

২০১৬ বিশ্বকাপে শেষবার অস্ট্রেলিয়ার জার্সিতে কুড়ি ওভারের ক্রিকেটে ফিরেছিলেন স্মিথ। মোহালিতে ভারতের বিপক্ষে গ্রুপপর্বের ম্যাচের তিন বছরেরও বেশি সময় পর ফিরলেন তিনি। ওয়ার্নার দেশের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে; অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।