বিফলে গেল হাসনাইনের হ্যাটট্রিক

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

বিফলে গেল হাসনাইনের হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক ১১:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

print
বিফলে গেল হাসনাইনের হ্যাটট্রিক

পাকিস্তানের জার্সিতে কুড়ি ওভারের দ্বিতীয় ম্যাচটি খেলতে নেমেই ইতিহাস গড়লেন মোহাম্মদ হাসনাইন। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছেন ১৯ বছর বয়সী এই পাকিস্তানি পেসার। এই ফরমেটে এটা নবম হ্যাটট্রিক। কিন্তু হাসনাইনের হ্যাটট্রিকের আনন্দ মাটি হয়ে গেছে। তার দল পাকিস্তানকে ৬৪ রানে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ১৬৫ রানের জবাব দিতে নেমে পাকিস্তান গুটিয়ে গেছে ১০১ রানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লঙ্কানরা। আজ লাহোরে সিরিজ বাঁচাতে মাঠে নামবে পাকিস্তান।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৪ রান করে শ্রীলঙ্কা। ৩৮ বলে ৮ চার ও এক ছক্কায় গুনাথিলাকা করেন ৫৭ রান। ৩৪ বলে ৩৩ রান করেন আভিশকা ফার্নান্দো। অভিষিক্ত ভানুকা রাজাপাকাসে খেলেন দুটি করে ছক্কা ও চারে ২২ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস। শেষ দিকে হাসনাইনের হ্যাটট্রিকের সুবাদে লঙ্কানদের সংগ্রহটা খুব বড় হয়নি। পাকিস্তানি পেসার দুই ওভার মিলিয়ে পরপর তিন বলে বিদায় করেন রাজাপাকাসে, অধিনায়ক দাসুন শানাকা ও শেহান জয়াসুরিয়াকে।

রান তাড়ায় শুরুতেই চাপে পড়ে পাকিস্তান। ২২ রানে তারা হারায় ৩ উইকেট। পরে ধাক্কা সামাল দেন সরফরাজ ও ইফতিখার আহমেদ। ২৪ বলে সর্বোচ্চ ২৫ রান করে আউট হয়ে যান ইফতিখার। ৩০ বলে ২৪ রান করেন অধিনায়ক সরফরাজ। শেষ দিকে দ্রুত রান তুলতে গিয়ে ১৪ বল বাকি থাকতে গুটিয়ে যায় পাকিস্তান। দলটির শেষ ছয় ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কে। ১১ রানে ৩ উইকেট নেন ইসুরু উদানা। প্রদিপ ৩ উইকেট নেন ২১ রানে।