তবু সিরিজে নেই পান্ডিয়া

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

তবু সিরিজে নেই পান্ডিয়া

ক্রীড়া ডেস্ক ১২:৫১ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

print
তবু সিরিজে নেই পান্ডিয়া

পিঠের ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্ট সিরিজে দর্শক সারিতে চলে গেছেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় অলরাউন্ডার বাংলাদেশের বিপক্ষে সিরিজে থাকবেন কিনা তা নিয়েও রয়েছে সংশয়। পিঠের ইনজুরিই পান্ডিয়া ভাইদের বড়জনকে ফেলে দিয়েছে অনিশ্চয়তার মুখে। ভারতীয় ভক্ত-সমর্থকদের জন্য স্বস্তির খবর হার্দিকের পিঠে সফল অস্ত্রোপচার হয়েছে। সুখবর আছে বাংলাদেশের জন্যও। টেস্ট ও টি-টোয়েন্টি দুই সিরিজের একটিও খেলতে পারবেন না তিনি।

লন্ডনের একটি হাসপাতালের বেডে শুয়ে সঠিক সময়ে দেশের জার্সিতে মাঠে ফেরার কথা জানালেন তিনি। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে হার্দিক লিখেছেন, ‘অস্ত্রোপচার সফল হয়েছে। যারা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন, তাদের কাছে আমি কৃতজ্ঞ। সঠিক সময়েই আমি দেশের হয়ে খেলতে নামব। ততদিন আমাকে আপনারা মিস করুন।’

২০১৮ সালের ইংল্যান্ড সফরের সময়ে এবং ২০১৯ বিশ্বকাপ চলাকালীন যে চিকিৎসকের পরামর্শ নিয়েছিলেন হার্দিক, সেই চিকিৎসকই ভারতের অলরাউন্ডারের অস্ত্রোপচার করেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শেষবার মাঠে নেমেছেন তিনি। তখনই মাথাচাড়া দিয়ে ওঠে হার্দিকের পিঠের ব্যথা। এ কারণে তাকে টেস্ট দলে রাখেননি ভারতীয় নির্বাচকরা।

অস্ত্রোপচার সফল হলেও মাঠে ফিরতে অনেকদিন সময় সময় লাগবে এই অলরাউন্ডারের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) একটি সূত্রে জানা গেছে অন্তত ৫ মাস মাঠের বাইরে থাকতে হবে পান্ডিয়াকে। তাতেই নিশ্চিত হয়ে গেল বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ দুটি মিস করবেন তিনি।