আইসিসির শুভেচ্ছা পেলেন মাশরাফি

ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

আইসিসির শুভেচ্ছা পেলেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক ১২:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

print
আইসিসির শুভেচ্ছা পেলেন মাশরাফি

বাংলাদেশ ক্রিকেটের বদলে যাওয়ার রূপকার মাশরাফি বিন মর্তুজা। কাল ৩৭ বছরে পা রেখেছেন ওয়ানডে অধিনায়ক। জন্মদিনে শুভেচ্ছাবৃষ্টিতে ভিজেছেন তিনি। প্রিয় তারকার জন্মদিন দেশজুড়ে উদ্যাপন করেছেন মাশরাফির ভক্ত-সমর্থকরা। বাংলাদেশ দলপতির এই বিশেষ দিনটার কথা মনে রেখেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিও। কাল নিজেদের অফিসিয়াল ফেসবুক ও টুইটারে মাশরাফিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পোস্ট দিয়েছে আইসিসি।

পোস্টে মাশরাফির উদযাপনের ছবি পোস্ট করে বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তার অর্জন তুলে ধরে আইসিসি। পোস্টে আইসিসি লিখেছে ‘শুভ জন্মদিন মাশরাফি মর্তুজা। ২০০১ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলে সব ফরম্যাট মিলিয়ে দেশের হয়ে উইকেট নিয়েছেন ৩৮৬টি।’ আইসিসির ওই পোস্টে লাখ লাখ সমর্থক মাশরাফিকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর দ্বিতীয়বার অধিনায়কত্ব পেয়ে বাংলাদেশ ক্রিকেটকে মাশরাফি নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তার নেতৃত্বে ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে বাংলাদেশ। টাইগাররা উঠেছে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে।

কয়েকটা তিন জাতির টুর্নামেন্টে ফাইনাল খেলা বাংলাদেশ এ বছরই পেয়েছে শিরোপার স্বাদ। যার নেপথ্যে মাশরাফির দুর্দান্ত নেতৃত্ব। সবশেষ বিশ্বকাপে ভালো খেলতে পারেননি ঠিকই, কিন্তু তার সাফল্য ইতিহাস হয়ে থাকবে। পরিসংখ্যান বলছে মাশরাফিই ওয়ানডেতে বাংলাদেশকে সবচেয়ে বেশি ম্যাচ জিতিয়েছেন। তার অধীনে ৮৫ ওয়ানডে খেলে ৪৭টিতেই জিতেছে বাংলাদেশ।