একদিনের ক্রিকেটে চোখ আফিফের

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

একদিনের ক্রিকেটে চোখ আফিফের

ক্রীড়া প্রতিবেদক ১২:৪২ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

print
একদিনের ক্রিকেটে চোখ আফিফের

প্রস্তুত হচ্ছিলেন জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) জন্য। কিন্তু ডাক পড়ল শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ ‘এ’ দলের হয়ে। দ্বীপরাষ্ট্রের দেশে একদিনের ম্যাচের সিরিজে খেলবেন তিনি। পরে দেশে ফিরে এনসিএলে আলো ছড়াতে চান তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডার।

সময়টা এখন ভালোই কাটছে আফিফের। ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আলো ছড়িয়েছেন। তার আগে আফগানিস্তান ‘এ’ দলের বিরুদ্ধে রান পেয়েছিলেন। 

তবে আফিফকে ঘিরে বেশি আলোচনা হয়েছে টি-টোয়েন্টি ফরমেটের পারফরম্যান্স নিয়ে। কেউ কেউ তার মধ্যে এই ফরমেটের বিশেষত্ব দেখছেন। যদিও এমনটা ভাবেন না আফিফ।

সব ফরমেটের জন্যই নিজেকে মেলে ধরার জন্য উন্মুখ হয়ে আছেন তিনি। কাল আফিফ বলেছেন, ‘শ্রীলঙ্কা থেকে ফিরে এসে যেন জাতীয় লিগে ভালো করতে পারি, সেই আশা করছি। কোন ফরম্যাটের জন্য নিজেকে ভালো প্রমাণ করতে পারব সেটা আমি বলতে পারব না। কিন্তু যেখানেই আমার সুযোগ আসবে সেখানেই আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

আফিফ আরও বলেন, ‘এইচপি বা ‘এ’ দলের হয়ে খেললে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলার সুযোগ হয়। এই ম্যাচগুলোতে ভালো খেলতে পারলে তাই আত্মবিশ্বাস বাড়ে। তিনটা ওয়ানডে ম্যাচ আছে, লক্ষ্য হচ্ছে সবকটিতেই জেতা। ভালো খেলার চেষ্টা করব। দলের হয়ে যেন ভূমিকা রাখতে পারি সেই চেষ্টায় থাকব।’

সীমিত ওভারের ক্রিকেটে আলো ছড়ালেও দীর্ঘ পরিসরের ক্রিকেটে এখনো নিজের সেরাটা দেখাতে পারেননি আফিফ। এনসিএলের গত আসরে ৫ ম্যাচে ১৪৩ রানের পাশাপাশি ব্যাট হাতে ৯ উইকেট নিয়েছিলেন তিনি।