ফের ভুটানকে হারাল বাংলাদেশ

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

ফের ভুটানকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ১২:৪১ অপরাহ্ণ, অক্টোবর ০৪, ২০১৯

print
ফের ভুটানকে হারাল বাংলাদেশ

বিশ্বকাপ বাছাই ও এশিয়ান বাছাই পর্বের আগে প্রস্তুতিটা দারুণ হলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। পরপর দুই ম্যাচে ভুটানকে হারিয়েছেন জামাল ভূঁইয়ারা। প্রথম প্রীতি ম্যাচে অতিথিদের ৪-১ গোলে উড়িয়ে দেওয়া বাংলাদেশ এবার একটু ছোট জয় পেয়েছে। কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক শিবির। এই জয়ে কাতার ম্যাচের জন্য সম্ভাব্য সেরা উপায়ে নিজেদের ঝালিয়ে নিয়েছে জেমি ডের দল।

আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে দল। ৫ দিন পর খেলবে অ্যাওয়ে ম্যাচ; ভারতের সঙ্গে। ২২ মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায়। বাঁ-দিক থেকে রায়হানের লম্বা থ্রোয়ে ইয়াসিনের হেড জালে জড়ালে মেতে ওঠে গ্যালারিতে আসা সমর্থক।

প্রথমার্ধের মলিনতা কাটিয়ে দ্বিতীয়ার্ধে আধিপত্য করতে থাকে বাংলাদেশ। কিন্তু ব্যবধান দ্বিগুণ করতে পারছিল না দল। ৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা। জীবনের বদলি নামা আরিফুর রহমানের রক্ষণচেরা পাস ধরে ডান দিক থেকে ক্রস বাড়ান ইব্রাহিম। লাফিয়ে উঠে হেডে গোলমুখ থেকে জাল খুঁজে নেন ইয়াসিন।