মার্টিনেজে বিধ্বস্ত মেক্সিকো

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬

মার্টিনেজে বিধ্বস্ত মেক্সিকো

ক্রীড়া ডেস্ক ১১:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

print
মার্টিনেজে বিধ্বস্ত মেক্সিকো

কনমেবলের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন লিওনেল মেসি। মেসিবিহীন আর্জেন্টিনার ভার এই তিন ম্যাচে কে নেবেন, তা নিয়ে আলোচনা চলছিল। স্বাভাবিকভাবেই আসছিল পাওলো দিবালার নাম। কিন্তু দিবালার জায়গায় গতকাল সব আলো কেড়ে নিলেন ইন্টার মিলানের তরুণ স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। তাঁর হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

দুজনের খেলার ধরন এক, মাঠের একই জায়গায় খেলতে পছন্দ করেন। সে কারণেই মূল একাদশে মেসি থাকলে সুযোগ পেতেন না পাওলো দিবালা। এডগার্ডো বাউজা, হোর্হে সাম্পাওলি, লিওনেল স্কালোনি- প্রত্যেক কোচই এই ব্যাপারটা ভেবে মেসি-দিবালাকে একসঙ্গে খেলাননি।

এখন তো মেসি নেই, পাওলো দিবালার সামনে সুযোগ ছিল দলের সবচেয়ে বড় তারকার অনুপস্থিতিতে আর্জেন্টাইন দলে নিজের অপরিহার্যতা প্রমাণ করার। প্রথম ম্যাচে সেটা করে দেখাতে পারেননি না জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড। চিলির বিপক্ষে লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা। সে কারণেই কি না, আজ দিবালাকে মূল একাদশেই রাখেননি স্কালোনি।

তাঁর জায়গায় সুযোগ দিয়েছিলেন অ্যালিস্টার, রদ্রিগো দি পল ও ইজেকিয়েল প্যালাসিওসের মতো তরুণদের। আর মূল স্ট্রাইকার হিসেবে সবার সামনে লওতারো মার্টিনেজ তো ছিলেনই। ম্যাচ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিধ্বংসী রূপে দেখা গেল মার্টিনেজকে।

ম্যাচে শুধু প্রথমার্ধে খেলেছেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার, দ্বিতীয়ার্ধে তাঁর জায়গায় দিবালাকে মাঠে নামান স্কালোনি। মাত্র ৪৫ মিনিট খেললেও ওই ৪৫ মিনিটেই যা করার করে দিয়ে গেছেন। দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন, মাঝে ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন পিএসজির মিডফিল্ডার লিয়ান্দ্রে পারেদেস।