এখন বৃষ্টিই টাইগারদের ভরসা

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

এখন বৃষ্টিই টাইগারদের ভরসা

ক্রীড়া প্রতিবেদক ৬:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০১৯

print
এখন বৃষ্টিই টাইগারদের ভরসা

খেলা না থাকলে কি হবে। প্রকৃতি যেন টাইগারদের অনুকূলে। পঞ্চম দিনেও নাকি বৃষ্টির ভালো সম্ভাবনা আছে বলে জানা যাচ্ছে। আর চট্টগ্রাম টেস্টের যে অবস্থা, এখন একমাত্র বৃষ্টিই বাঁচাতে পারে বাংলাদেশকে। চতুর্থ দিনে তিন দফায় বৃষ্টিতে খেলা বন্ধ হয়েছে।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সামনে কি পরিণতি অপেক্ষা করছে, সেটি বুঝতে ক্রিকেট বিশেষজ্ঞ হতে হবে না। লক্ষ্য ৩৯৮ রানের। এত বড় লক্ষ্য তাড়া করে কখনই জেতেনি বাংলাদেশ। জিততে হলে তাই রেকর্ডই গড়তে হবে।

ব্যাটসম্যানরা যেভাবে খেলছেন, তাতে রেকর্ড তো পরের কথা। টেস্ট হারের শঙ্কায় পড়ে গেছে টাইগাররা। তবে এরই মধ্যে আশীর্বাদ হয়ে এসেছে বৃষ্টি।

বৃষ্টির কারণে চতুর্থ দিন আগেভাগেই খেলা শেষ করে দেয়া হয়েছে। বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩৫ রান। অধিনায়ক সাকিব আল হাসান ৩৮ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন। সঙ্গে থাকা সৌম্য সরকার এখনও রানের খাতা খুলতে পারেননি।

ম্যাচের যা অবস্থা, তাতে আফগানিস্তানের জয় আটকে রাখা কঠিনই হবে। বাংলাদেশকে জিততে হলে এখনও ২৬২ রান করতে হবে। হাতে আছে মাত্র ৪টি উইকেট। অসম্ভবই মনে হচ্ছে।

তবে যদি কোনো ব্যাটসম্যান অসাধ্য সাধন করে ফেলেন আলাদা কথা। না হলে হারই অপেক্ষা করছে টাইগারদের। তার বাইরে একমাত্র বাঁচাতে পারে বৃষ্টি।

চতুর্থ দিনে বৃষ্টিবাধায় ওভার নষ্ট হওয়ায় আগামীকাল (সোমবার) টেস্টের পঞ্চম ও শেষ দিনে আধা ঘন্টা আগে অর্থাৎ সাড়ে নয়টায় খেলা শুরু হবে। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, চট্টগ্রামে কালও বৃষ্টি হতে পারে।

এবং সেই বৃষ্টিটা শুরু হওয়ার সম্ভাবনা সকাল নয়টার দিকে। দশটার পর কিছুটা কমলেও আবারও বিকেল তিনটার দিকে বৃষ্টি নামার সম্ভাবনা আছে। সবমিলিয়ে এখন এই টেস্টে বাংলাদেশকে বাঁচাতে পারে বৃষ্টিই।